নড়াইলে শিক্ষককে অবমাননার ঘটনায় মামলা, আটক ৩

নড়াইলে মির্জাপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অবমাননার ঘটনায় মামলা করেছে পুলিশ।

নড়াইলে মির্জাপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অবমাননার ঘটনায় মামলা করেছে পুলিশ।

এ ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে ৩ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গ্রেপ্তারকৃতরা হলেন-নড়াইল সদর উপজেলার বিচালি ইউনিয়নের আড়াপাড়া গ্রামের মালেক মুন্সির ছেলে শাওন মুন্সি, মির্জাপুর গ্রামের সৈয়দ মিলনের ছেলে সৈয়দ রিমন এবং একই গ্রামের মনিরুল শেখ।

নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় দ্য ডেইলি স্টারকে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গত ১৮ জুন ভারতের বিজেপি নেতা নূপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে স্ট্যাটাস দেন মির্জাপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী রাহুল দেব রায়।

পরে গত সোমবার রাহুল কলেজে গেলে কয়েকজন উত্তেজিত শিক্ষার্থী তাকে ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে রাহুল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের কক্ষে আশ্রয় নেন। এসময় শিক্ষার্থীরা রাহুলকে তাদের হাতে তুলে দিতে বলে।

শিক্ষক স্বপন কুমার বিষয়টি পুলিশকে জানালে ওই শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়। পরে স্থানীয় আরও কয়েকজন তাদের সঙ্গে যোগ দেয়।

পরে পুলিশ ঘটনাস্থলে এলেও ধর্ম অবমাননার অভিযোগ তুলে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও স্থানীয়রা শিক্ষক স্বপন কুমার ও শিক্ষার্থী রাহুল দেবের গলায় জুতার মালা পরিয়ে দেয়।

যোগাযোগ করা হলে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'পুরো ঘটনাটি পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে পৃথকভাবে তদন্ত চলছে। আগামী ৩০ জুন তদন্ত প্রতিবেদন হাতে পাওয়া যাবে।'

 

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in Dec

One of the two units of the Rooppur Nuclear Power Plant will be commissioned this December if transmission lines are ready although the deadline for the project’s completion has been extended to 2027.

4h ago