অপরাধ ও বিচার

পশুর হাট থেকে বাড়ি ফেরার পথে ব্যবসায়ীদের ৩০ লাখ টাকা লুট

চুয়াডাঙ্গায় সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে ডাকাতির ঘটনায় কোরবানির পশু ব্যবসায়ীদের প্রায় ৩০ লাখ টাকা লুট করেছে ডাকাতদল।
স্টার অনলাইন গ্রাফিক্স

চুয়াডাঙ্গায় সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে ডাকাতির ঘটনায় কোরবানির পশু ব্যবসায়ীদের প্রায় ৩০ লাখ টাকা লুট করেছে ডাকাতদল।

চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি-গহেরপুর সড়কের শালিকচরা মাঠ নামক স্থানে রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত ডাকাতির ঘটনা ঘটে।

ডাকাতির শিকার ভুক্তভোগীদের বেশিরভাগই পশু ব্যবসায়ী।

জীবননগর উপজেলার গহেরপুর গ্রামের গরু ব্যবসায়ী দাদন আলী জানান, জীবননগর উপজেলার শিয়ালমারীতে প্রতি বৃহস্পতিবার সাপ্তাহিক পশুর হাট বসে। আসন্ন ঈদকে সামনে রেখে ইতোমধ্যে কোরবানির পশু বিক্রয় শুরু হয়েছে।

দাদন নিজের ১টি গরু ও ২টি ছাগল বিক্রয় করে স্থানীয় পরিবহন যোগে বাড়িতে ফিরছিলেন। পথে নানা রকমের ভয়ভীতির কারণে পশু ব্যবসায়ীরা সাধারণত একযোগে বাড়ি ফেরার চেষ্টা করেন। তাদের বহরে প্রায় ৩০ জন ছিলেন যাদের বেশির ভাগই পশু ব্যবসায়ী।

তিনি জানান, রাত ৮টার দিকে তারা ডাকাতির কবলে পড়েন। ডাকাতদলের প্রায় ২৫ থেকে ৩০ জন সদস্য তাদেরকে বহনকারী গাড়িগুলো আটকে দেয় এবং ধারালো অস্ত্র দিয়ে সবাইকে জিম্মি করে ফেলে। রাত ৮টা থেকে প্রায় ১ ঘণ্টা ধরে ডাকাতি চলে।

এসময় জীবননগর উপজোর গহেরপুর গ্রামের ঠিকাদার আব্দুল ওয়াহেদের কাছ থেকে ৯ লাখ, আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জের আরেক গরু ব্যবসায়ীর থেকে ১৪ লাখ টাকাসহ বেশ কয়েকজন পথচারীর কাছ থেকে সর্বমোট প্রায় ৩০ লাখ টাকা লুট করে নেওয়া হয়। যারা টাকা দিতে অস্বীকার করে ডাকাতদল তাদের মারধরও করেছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দর্শনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফুল কবির।

তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডাকাতদল একজনের কাছ থেকে ৯ লাখ টাকা ও অপরজনের থেকে ১৩ লাখ টাকা নিয়ে গেছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

ওসি জানান, পুলিশ ডাকাতির সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

Comments