মাগুরায় হেফাজতে মৃত্যু: ৩ পুলিশ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

মাগুরায় পুলিশের আব্দুস সালামের মৃত্যুর ঘটনায় শ্রীপুর উপজেলার নাকোল ফাঁড়ির ইনচার্জ এসআই জামালসহ ৫ জনের নামে আদালতে মামলা করা হয়েছে।
পুলিশের হেফাজতে মৃত্যুর ঘটনায় শনিবার মাগুরার শ্রীপুরে সড়কে গাছের গুড়ি ফেলে আগুন দেয় স্থানীয়রা। ছবি: সংগৃহীত

মাগুরায় পুলিশের আব্দুস সালামের মৃত্যুর ঘটনায় শ্রীপুর উপজেলার নাকোল ফাঁড়ির ইনচার্জ এসআই জামালসহ ৫ জনের নামে আদালতে মামলা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে মৃত আবদুস সালামের স্ত্রী যমুনা বেগম মাগুরার শ্রীপুর আমলি আদালতে এ মামলা করেন।

মামলার অপর আসামিরা হলেন-ওই পুলিশ ফাঁড়ির এএসআই জসিম, এএসআই ভবেন, পুলিশ ভ্যানচালক নাজমুল এবং শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামের বাসিন্দা রাশেদুল ইসলাম।

বাদীর আইনজীবী বাণীব্রত কুণ্ডু দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলার আবেদনের পর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সব্যসাচী রায় উভয়পক্ষের যুক্তিতর্ক শুনে বাদীর অভিযোগ এফআইআর হিসেবে গণ্য করে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন।

এদিকে ঘটনার রাতেই নাকোল ফাঁড়ির ইনচার্জ এসআই জামালকে ক্লোজ করা হয়।

জানা যায়, গত শনিবার বিকেলে মাগুরা-ঢাকা মহাসড়কের ওয়াপদা বাসস্ট্যান্ড টিকেট কাউন্টারে পরিবহন শ্রমিকদের দ্বারা হয়রানি ও লাঞ্ছিত হন মাগুরার শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামের বাসিন্দা রাশেদুল। তিনি ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহায়তা চান।

পরে নাকোল ফাঁড়ি থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিকিট কাউন্টারের থাকা আবদুস সালামকে আটক করে। ফাঁড়িতে নেওয়ার পর সালাম সেখানে অসুস্থ হয়ে গেলে তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই আব্দুস সালামের মৃত্যু হয়।

Comments