আইন আধুনিকায়ন ও যুগোপযোগী করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠায় যুগোপযোগী আইনের পাশাপাশি আইনের নিরপেক্ষ প্রয়োগ সমান গুরুত্বপূর্ণ।
আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এ বি এম খায়রুল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সোমবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। ছবি: পিআইডি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠায় যুগোপযোগী আইনের পাশাপাশি আইনের নিরপেক্ষ প্রয়োগ সমান গুরুত্বপূর্ণ।

দেশের বিদ্যমান আইন কানুন আধুনিকায়ন ও যুগোপযোগী করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আইন কমিশনের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এ বি এম খায়রুল হকের নেতৃত্বে কমিশনের একটি প্রতিনিধি দল সোমবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে কমিশনের সদস্য বিচারপতি এ টি এম ফজলে কবীর উপস্থিত ছিলেন।

তারা আইন কমিশন কর্তৃক প্রকাশিত 'অভিঘাত পরিক্রমায় বাংলাদেশ সংবিধান' ও 'The Journey of the Constitution of Bangladesh' শীর্ষক দুইটি বই রাষ্ট্রপতিকে উপহার দেন ।

সাক্ষাৎকালে কমিশনের চেয়ারম্যান গ্রন্থ দুইটির বিভিন্ন দিকসহ কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে জানান।

এসময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

Comments