খুলনা থেকে ৭১ যাত্রী নিয়ে কলকাতা গেল বন্ধন এক্সপ্রেস

খুলনা-কলকাতা রুটের ‘বন্ধন’ এক্সপ্রেস ট্রেনটি ৭১ জন যাত্রী নিয়ে আজ বৃহস্পতিবার বেনাপোল দিয়ে কোলকাতার উদ্দেশে ছেড়ে গেছে।
বন্ধন এক্সপ্রেস। ছবি: স্টার

খুলনা-কলকাতা রুটের 'বন্ধন' এক্সপ্রেস ট্রেনটি ৭১ জন যাত্রী নিয়ে আজ বৃহস্পতিবার বেনাপোল দিয়ে কোলকাতার উদ্দেশে ছেড়ে গেছে।

গত রোববার সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের চিৎপুর থেকে ৩৯ জন যাত্রী নিয়ে রওনা দিয়ে সকাল ৯টা ৪৫ মিনিটে বেনাপোল রেল স্টেশনে এসে পৌঁছায়।

বৃহস্পতিবার বেনাপোল রেলওয়ে স্টেশনের ইমিগ্রেশন ও কাস্টমসের কার্যক্রম শেষ করে কলকাতার উদ্দেশে রওনা দেয় ট্রেনটি। দীর্ঘদিন পর যাত্রীরা খুলনা-কলকাতা সরাসরি যাতায়াতের সুযোগ পেয়ে আনন্দিত। 

সপ্তাহে প্রতি বৃহস্পতিবার ও রোববার ২ দিন খুলনা-কলকাতা রুটে 'বন্ধন এক্সপ্রেস' ট্রেনটি চলাচল করবে। ট্রেনের ভাড়া এসি চেয়ার ১ হাজার ৫৩৫ টাকা এবং কেবিন ২ হাজার ২৫৫ টাকা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৬ নভেম্বর কলকাতা-খুলনার মধ্যে ৪৫৬ আসনের 'বন্ধন এক্সপ্রেস' নামে আন্তর্জাতিক ট্রেনটি চলাচল শুরু হয়। 

বেনাপোল রেল স্টেশন ম্যানেজার সাইদুজ্জামান বলেন, 'আজ দুপুর ১২টা ৫০ মিনিটে খুলনা রেল স্টেশন থেকে ৭১ জন যাত্রী নিয়ে বেনাপোল থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে গেছে 'বন্ধন এক্সপ্রেস'। 

তিনি আরও জানান, করোনার কারণে ২০২০ সালের ১৫ মার্চ থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচলকারী 'বন্ধন এক্সপ্রেস' ট্রেনটি চলাচল বন্ধ হয়ে যায়।

 

Comments