চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ চালু আগামীকাল

আমসহ সবজি জাতীয় পণ্য পরিবহনের জন্য এবারও চালু হচ্ছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’। আগামীকাল সোমবার বিকাল ৪টায় চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা করবে ট্রেনটি।
গত বছর ম্যাংগো স্পেশাল ট্রেন চালু হয়েছিল ২৭ মে। ছবি: স্টার

আমসহ সবজি জাতীয় পণ্য পরিবহনের জন্য এবারও চালু হচ্ছে 'ম্যাংগো স্পেশাল ট্রেন'। আগামীকাল সোমবার বিকাল ৪টায় চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা করবে ট্রেনটি।

রাজশাহী থেকে রেলওয়ে পশ্চিমাঞ্চল জোনের জিএম অসীম কুমার তালুকদার ট্রেনটি উদ্বোধন করবেন।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শহীদুল আলম দ্য ডেইলি স্টারকে জানান, রহনপুর স্টেশনে ট্রেনটি উদ্বোধনের পর চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে পৌঁছাবে। এরপর রাজশাহী স্টেশনে বিরতি দিয়ে পণ্য তোলার পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ভোরে এই ট্রেন পৌঁছাবে ঢাকার কমলাপুর স্টেশনে।'

'বিশেষ এই ট্রেনে প্রতি কেজি আম মাত্র ১ টাকা ৩১ পয়সায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় নিয়ে যাওয়া যাবে। রাজশাহী স্টেশন থেকে প্রতি কেজির ভাড়া হবে ১ টাকা ১৭ পয়সা। সপ্তাহে ৭ দিনই চলাচল করবে বিশেষ এই ট্রেন। ঢাকায় কমলাপুর স্টেশনে আম নামিয়ে রাতেই ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ছেড়ে যাবে', বলেন তিনি।

গত বছর ম্যাংগো স্পেশাল ট্রেন চালু হয়েছিল ২৭ মে। কিন্তু আবহাওয়ার কারণে এ বছর চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে আম বিলম্বে পাকায় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে ট্রেনটি দেরিতে চালুর সিদ্ধান্ত নেয় রেলওয়ে পশ্চিমাঞ্চল জোন।

Comments