কুমিল্লার আ. লীগ নেতাদের নৌকার পক্ষে কাজ করার আহ্বান

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতের হয়ে জেলার নেতা-কর্মীদের নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় আ. লীগ নেতারা। মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ঢাকায় ডেকে এ আহ্বান জানানো হয়।
ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আ. লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মাহাবুব-উল-আলম হানিফের সভাপতিত্বে ২ ঘণ্টার বৈঠক হয়। ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতের হয়ে জেলার নেতা-কর্মীদের নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় আ. লীগ নেতারা। মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ঢাকায় ডেকে এ আহ্বান জানানো হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপনসহ কেন্দ্রীয় নেতারা মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে আলোচনা করে এ আহ্বান জানান।

কুমিল্লা মহানগর আ. লীগ নেতা ও  ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি নুর উর রহমান মাহমুদ তানিম দ্য ডেইলি স্টারকে এসব কথা বলেন।

তিনি বলেন, 'ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আ. লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যুগ্মসাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফের সভাপতিত্বে অন্তত ২ ঘণ্টার বৈঠক হয়। বৈঠকে মনোনয়ন প্রত্যাশী ছাড়াও কুমিল্লার আরও কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।'

তিনি আরও বলেন, 'কুমিল্লায় নৌকার প্রার্থীর অবস্থানসহ সামগ্রিক বিষয়ে জানতে চান কেন্দ্রীয় নেতারা। তারা মনোযোগ সহকারে কুমিল্লার আওয়ামী নেতাদের কথা শোনেন এবং নির্বাচনের বিষয়ে দিকনির্দেশনা দেন।'

'কেউ না ডাকলেও নিজেরাই যেন নৌকার পক্ষে কাজ করেন- যাতে কেউ বলতে না পারে নৌকার জয়ে তাদের কোনো ভূমিকা নেই অথবা নৌকা হারলেও কেউ যেন অপবাদ দিতে না পারে তাদের কারণে নৌকা হেরেছে,' কেন্দ্র থেকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বৈঠকে আ. লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলি।

কুমিল্লার নেতাদের মধ্যে কুমিল্লা জেলা আ. লীগের সাবেক যুগ্মআহবায়ক ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি সফিকুল ইসলাম শিকদার, কুমিল্লা মহানগর আ. লীগের সিনিয়র সহসভাপতি আঞ্জুম সুলতানা সীমা, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, কুমিল্লা মহানগর আ. লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নূর উর রহমান মাহমুদ তানিম, এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান, কুমিল্লা মহানগর আ. লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, কুমিল্লা মহানগর আ. লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আনিসুর রহমান মিঠু, মহানগর আ. লীগের সদস্য জাকির হোসেন, আ. লীগের দপ্তর উপকমিটির সদস্য মোহাম্মদ শাহজাহান বিপ্লব, ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহাবুবুর রহমান রুবেল, জেলা আ. লীগের সদস্য শফিউর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা কাজী ফারুক আহমেদ, পৌর আ. লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক শ্যামল চন্দ্র ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments