১৩১ ইউপি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

দেশের বিভিন্ন উপজেলায় ১৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।
পাবনার একটি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। ছবি: স্টার

দেশের বিভিন্ন উপজেলায় ১৩১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

পাবনা

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পাবনার স্থগিত হওয়া ভাঁড়রা ইউনিয়ন পরিষদের নির্বাচন শুরু হয়েছে। পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নে ৪ জন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে চারটি আলাদা আইনশৃঙ্খলা বাহিনীর টিম কাজ করছে। পাশাপাশি ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নির্বাচন মনিটরিং করা হচ্ছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা পাবনা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কায়সার।

সিরাজগঞ্জ 

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ও শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ চলছে। তবে বয়স্কদের ইভিএমে ভোট দিতে সমস্যা হচ্ছে।

সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে বড়হর ইউনিয়নের ১২টি কেন্দ্রে ও সোনাতনী ইউনিয়নের ১৩টি কেন্দ্রে চলবে ভোটগ্রহণ।

চট্রগ্রাম

চট্রগ্রামের বাঁশখালী উপজেলার ১৩টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। সকাল ১০টা পর্যন্ত পশ্চিম বাঁশখালী উচ্চবিদ্যালয়ে ৪১০ ভোটের মধ্যে মাত্র ৫১ ভোট পড়েছে।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদে মোট ৩৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে।

ব্রাহ্মণবাড়িয়ার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। ছবি: স্টার

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৪টি ইউনিয়নে মোট ভোটার ৮০ হাজার ৪৮৫ জন। তাদের মধ্যে পুরুষ ৪১ হাজার ৩৪৭ এবং নারী ভোটার ৩৯ হাজার ১৩৮ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২২ জন, সাধারণ সদস্য পদে ১৩৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৪২ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

চারটি ইউনিয়ন হচ্ছে— ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ, কসবা উপজেলার মূলগ্রাম এবং বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ও দরিয়াদৌলত ইউনিয়ন। এর মধ্যে বাঞ্ছারামপুর ও কসবা উপজেলায় ইভিএম পদ্ধতিতে এবং ব্রাহ্মণবাড়িয়া সদরে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। কসবার মূলগ্রাম ইউনিয়নে নির্বাচন হচ্ছে দলীয় প্রতীক ছাড়া।

নোয়াখালী

নোয়াখালীর হাতিয়া উপজেলায় মোবাইল নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করায় ২ যুবককে আটক করেছে পুলিশ।

হাতিয়ায় ২ জনকে আটক করা হয়েছে। ছবি: সংগৃহীত

আটককৃতরা হলো সুবর্ণচর উপজেলার সেন্টার বাজার এলাকার মো. সোহেল (২২) এবং একই উপজেলার ইসলামপুর এলাকার রুবেল (২৩) ।

হরনী ইউনিয়নের হাতিয়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

পটুয়াখালী

পটুয়াখালীতে ৩ উপজেলার ৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

পটুয়াখালীতে ভোটগ্রহণ চলছে। ছবি: স্টার

পটুয়াখালী সদর উপজেলার ৫টি জৈনকাঠী, কালিকাপুর, ইটবাড়িয়া, ও লাইকাঠী, কলাপাড়া উপজেলার ধুলাসার ও লতাচাপলী এবং ঝিনাইদহে ইভিএমে ভোট দিতে দেরি হচ্ছে ভোটারদের।

ঝিনাইদহ

ঝিনাইদহের ২টি ইউনিয়নে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবারই প্রথম ইভিএম মেশিনে ভোটগ্রহণ হচ্ছে। এছাড়া হরিণাকুন্ড উপজেলার ভায়না ইউনিয়নের একটি ওয়ার্ডে মহিলা সংরক্ষিত আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

ইভিএমে ভোট নেওয়ায় দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে ভোটারদের। প্রতিটি ভোট দিতে প্রায় ১০ মিনিট সময় লাগছে ভোটারদের। বয়স্কদের আঙুলের ছাপ নিতেও সমস্যা দেখা দিচ্ছে।

Comments