বাসের ধাক্কায় হেলে পড়েছে পদ্মা সেতুর একটি টোল বুথ

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের পদ্মা সেতুর ২ নম্বর টোল বুথ বাসের ধাক্কায় হেলে পড়েছে। ফলে ওই বুথে এখন টোল কার্যক্রম বন্ধ আছে।
বাসের ধাক্কায় হেলে পড়েছে পদ্মা সেতুর একটি টোল বুথ। ছবি: সাজ্জাদ হোসেন/স্টার

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের পদ্মা সেতুর ২ নম্বর টোল বুথ বাসের ধাক্কায় হেলে পড়েছে। ফলে ওই বুথে এখন টোল কার্যক্রম বন্ধ আছে।

এ ঘটনায় দক্ষিণবঙ্গগামী শরিয়তপুর পরিবহনের যাত্রীবাহী বাসটিকে জব্দ করেছে পুলিশ। তবে, বাসটির চালক ও হেলপার ঘটনার পরপরই পালিয়ে গেছে।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটেছে বলে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন পদ্মা সেতু উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন।

তিনি জানান, টোল বুথে বাস ধাক্কার ঘটনায় একটি জিডি হয়েছে পদ্মা সেতু উত্তর থানায়। টোল কর্তৃপক্ষ অভিযোগ দায়ের করলে মামলা হবে। বাসের চালক, হেলপার পলাতক আছে। বাসের ধাক্কায় বুথটি দক্ষিণ দিকে হেলে পড়েছে। এখন বুথটি বন্ধ আছে।

পদ্মা সেতুর সাইট অফিস নির্বাহী প্রকৌশলী ড. মাহমুদুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'শরিয়তপুর পরিবহনের একটি যাত্রীবাহী বাস টোল বুথে আঘাত করেছে। আঘাতের কারণে বুথটি ক্ষতিগ্রস্ত হয়। গাড়ির চাপ না থাকার কারণে বুথটি সাময়িকভাবে বন্ধই রাখা হয়েছে। কারণ, সেখানে যেহেতু মোট ৬টি বুথ, বাকি ৫টি চালু আছে। যদি চাপ বাড়ে, তাহলে এটাও আবার চালু করা হবে। বর্তমানে চালু করার জন্য প্রস্তুতও আছে বুথটি। বুথের ভেতরে থাকা কোনো সরঞ্জামাদির ক্ষতি হয়নি।'

'বাস চলাচল করে ৩ নম্বর লেনে। কিন্তু, ওই বাসটি যখন ২ নম্বর লেনে আসতে চাচ্ছিল, তখনই বুথে আঘাত লাগে। বাসটি পুলিশ হেফাজতে আছে। বুথটির কিছুটা মেরামত প্রয়োজন আছে', যোগ করেন পুলিশের এই কর্মকর্তা।

Comments