বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে এখনো ২০ কিলোমিটার যানজট

সকাল গড়িয়ে বিকেল হয়েছে অনেক আগেই। তবু যেন শেষই হচ্ছে না টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের যানজট। সর্বশেষ তথ্য অনুযায়ী, কিছুটা যানজট কমলেও এখনো গাড়ির চাপ আছে। 
বাস বা ট্রাক যে যেভাবে পারছে ঘরে ফিরছে। ছবি: স্টার

সকাল গড়িয়ে বিকেল হয়েছে অনেক আগেই। তবু যেন শেষই হচ্ছে না টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের যানজট। সর্বশেষ তথ্য অনুযায়ী, কিছুটা যানজট কমলেও এখনো গাড়ির চাপ আছে। 

আজ শনিবার বিকেল ৫টায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জ অংশে যানবাহনের গতি বৃদ্ধি পাওয়ায় ধীরে ধীরে পূর্ব প্রান্তে টাঙ্গাইল অংশের যানজট কমতে শুরু করেছে। 

তিনি বলেন, 'এরপরও নানা ঝামেলা লেগেই আছে। কোথাও গাড়ি নষ্ট হয়ে যাচ্ছে, কোথাও আবার তেল শেষ হয়ে রাস্তার ওপর গাড়ি বন্ধ হয়ে যাচ্ছে। তবে, এখন যেভাবে এবং যে গতিতে গাড়ি এগোচ্ছে তাতে আশাকরি দ্রুত পরিস্থিতির উন্নতি হবে।'

বিকেলে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক সরেজমিনে দেখা যায়, সেতুর পূর্ব প্রান্ত থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২০ কিলোমিটার এলাকায় যানজট আছে। গাড়ি কিছুটা এগোলেও কিছু দূর গিয়ে আবার থেমে যাচ্ছে।

হাইওয়ে পুলিশের একটি সূত্র জানিয়েছে, বিকেল শেষে সন্ধ্যা নামলে আবার যানজট বেড়ে যেতে পারে। কারণ শেষ মুহূর্তে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন অনেক শ্রমজীবী মানুষ। তাই গাড়ির এই চাপ অব্যাহত থাকবে সারারাত।

সীমাহীন ভোগান্তি সহ্য করে প্রিয়জনের সঙ্গে ঈদ উৎসব পালন করতে বাসে-ট্রাকে যে যেভাবে পারছেন ঘরে ফিরছেন উত্তর মানুষ। গরম এবং প্রয়োজনীয় খাবার ও পানির অভাবে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত থেকে আজ শনিবার পর্যন্ত টানা ৩দিন ধরে উত্তরের গেটওয়ে হিসেবে পরিচিত টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অসহনীয় যানজটে ভোগান্তিতে পড়েছেন ঘরে ফেরা মানুষ।

Comments