বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে যানবাহনের ধীরগতি

ঢাকামুখী গাড়ি বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পরে ভূঞাপুরের দিকে পাঠাচ্ছে ট্রাফিক বিভাগ। ভূঞাপুর সড়কেও সকালে যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।
বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে গোল চত্বরে যানজট। ছবিটি আজ সোমবার সকাল ১০টার দিকে তোলা। সকাল সাড়ে ৯টার দিকে সড়কের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে | ছবি: সংগৃহীত

অতিরিক্ত গাড়ির চাপে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের সংযোগ সড়কে ধীরগতিতে চলছে যানবাহন।

আজ সোমবার সকাল সোয়া ১১টায় সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম জানিয়েছে, রাতে যানজট থাকলেও এখন ধীর গতিতে চলছে যানবাহন।

কন্ট্রোল রুম সূত্র জানায়, ঈদকে কেন্দ্র করে রাস্তায় অতিরিক্ত গাড়ির চাপ। এর মধ্যে কয়েকবার টোল আদায় বন্ধ ছিল। এছাড়া সেতুর ওপর এবং সংযোগ সড়কে কয়েকটি ছোট দুর্ঘটনার কারণে রাতে যানজট পরিস্থিতির সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে গোল চত্বরে যানজট। ছবিটি আজ সোমবার সকাল ১০টার দিকে তোলা। সকাল সাড়ে ৯টার দিকে সড়কের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে | ছবি: সংগৃহীত

রোববার দিবাগত রাত ১০টার দিকে সেতুর পূর্ব প্রান্তে গাড়ির জট শুরু হয়। ভোর হতে হতে গাড়ির সারি দীর্ঘ হয়ে ১৩ কিলোমিটার বিস্তৃতি লাভ করে। সকাল সাড়ে ৯টায় ঘুরতে শুরু করে গাড়ির চাকা।

টাঙ্গাইলের ট্রাফিক পরিদর্শক দেলোয়ার হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'গাড়ির প্রচণ্ড চাপে রাতে কয়েকবার সেতুর টোল আদায় বন্ধ ছিল। রাত সাড়ে ১২টার দিকে সেতুর পূর্ব পাশে সংযোগ সড়কে পাথাইলকান্দি এলাকায় একটি ট্রাক থেকে গরু লাফিয়ে পড়ে। সেখানে ট্রাক থেমে থাকায় রাস্তায় বিশৃঙ্খলার সৃষ্টি হয় এবং ট্রাকটি সরাতে সরাতে রাস্তায় গাড়ির জট বেধে যায়। এর মধ্যে কিছু চালক গাড়িতে ঘুমিয়ে পড়লে পরিস্থিতি আরও খারাপ হয়।'

উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকামুখী গাড়ি বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পরে ভূঞাপুরের দিকে পাঠাচ্ছে ট্রাফিক বিভাগ। ভূঞাপুর সড়কেও সকালে যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।

যোগাযোগ করা হলে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদুল ইসলাম ডেইলি স্টারকে জানান, আঞ্চলিক সড়কটি সরু হওয়ায় অতিরিক্ত গাড়ির চাপে ধীরগতি রয়েছে।

Comments