বেলকুচিতে একইস্থানে ছাত্রলীগ-ইউপিএফ’র কর্মসূচি, ১৪৪ ধারা

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা সদরে একইস্থানে ইউনিয়ন পরিষদ ফোরাম ও ছাত্রলীগ কর্মসূচির আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।
ছবি: স্টার ডিজিটাল গ্রাফিক্স

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা সদরে একইস্থানে ইউনিয়ন পরিষদ ফোরাম ও ছাত্রলীগ কর্মসূচির আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছে উপজেলা প্রশাসন।

এর আগে গত রোববার বেলকুচি উপজেলার ভাঙ্গাবারি ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুঁইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদারের ওপর হামলার অভিযোগ ওঠে স্থানীয় ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে।

সে সময় তাদের কাছ থেকে ১ লাখ ৭৬ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে।

এ ঘটনায় চেয়ারম্যান জহুরুল ইসলাম বাদী হয়ে বেলকুচি পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদসহ ৭ জনকে আসামি করে বেলকুচি থানায় মামলা করেন। এরপর থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জনপ্রতিনিধিদের ওপর হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকালে বেলকুচি সদরের চালা বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধনের আয়োজন করে ইউনিয়ন পরিষদ ফোরাম।

অপরদিকে, স্থানীয় এমপির বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের বিরুদ্ধে বেলকুচি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একইস্থানে মানববন্ধনের আয়োজন করা হয়।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা দ্য ডেইলি স্টারকে বলেন, 'একইস্থানে ২ পক্ষ কর্মসূচির আয়োজন করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় চালা বাসস্ট্যান্ড ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।'

ওসি জানান, ১৪৪ ধারা জারির ঘোষণা দিয়ে ইতোমধ্যে মাইকিং করা হয়েছে। পুলিশ মোতায়েন করা হয়েছে যাতে কেউ সমবেত হতে না পারেন।

Comments