আমাদের টাকা লুটে বিদেশে পাচার করা হচ্ছে তাই গায়ে জ্বালা: ফখরুল

সব মেগা প্রজেক্ট থেকে সরকার দুর্নীতি করছে এমন অভিযোগ তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদের লক্ষ্য বাংলাদেশকে লুটে নিয়ে যাওয়া।
fakhrul_26may22.jpg
ছবি: সংগৃহীত

সব মেগা প্রজেক্ট থেকে সরকার দুর্নীতি করছে এমন অভিযোগ তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদের লক্ষ্য বাংলাদেশকে লুটে নিয়ে যাওয়া।

আজ বৃহস্পতিবার দুপুরে জিয়া পরিষদ আয়োজিত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে ফখরুল বলেন, আমাদের গায়ে তো জ্বালা হচ্ছে, পদ্মা সেতু হচ্ছে বলে নয়-পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করা হচ্ছে। এখানে আমাদের গায়ে জ্বালা, কারণ এটা আমাদের টাকা। আমাদের কষ্টার্জিত টাকা। সব মেগা প্রজেক্ট এভাবেই করা হচ্ছে।

তিনি আরও বলেন, এই সরকার আমাদের সব অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে। আমরা পুরোপুরি ঋণগ্রস্ত হয়ে গেছি। আমরা বুঝতে পারছি না, চাকচিক্য দেখে মনে করছি সরকার গদগদে হয়ে গেছে। সারাক্ষণ শুধু পদ্মা সেতু নিয়ে কথা বলছে। পদ্মা সেতু তো কারো পৈতৃক সম্পত্তি দিয়ে তৈরি করা হচ্ছে না। পদ্মা সেতু এ দেশের মানুষের পকেটের টাকা দিয়ে তৈরি হয়েছে। সমস্যাটা কোথায়, যেটা করতে লাগতো ১০ হাজার কোটি, সেটা এখন করা হচ্ছে ৩০ হাজার কোটি টাকায়।

ফখরুল বলেন, মেট্রোরেলে দেখবেন কিছু দূর পরপর একটা করে স্টেশন। কোনো প্রয়োজন নেই। শেওড়াপাড়ায় একটা, আগারগাঁওতে একটা, তারপর সংসদ ভবনের কাছে একটা, তারপর আবার ফার্মগেটে। এত কাছাকাছি স্টেশন তো আমি পৃথিবীর কোথাও দেখিনি। কারণ একটা স্টেশন করলে অনেক টাকা পাওয়া যাবে। হিসাবটা ওই জায়াগায়। এদের লক্ষ্য হলো দুর্নীতি। এদের লক্ষ্য বাংলাদেশকে লুটে নিয়ে যাওয়া। এদের প্রতিরোধ যদি আমরা করতে না পারি তাহলে আমরা রাষ্ট্রের অস্তিত্ব রক্ষা করতে পারবো না।

নিজেকে চেনার যে রাজনীতি, জাতি হিসেবে পরিচিতি এবং একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা এটা নিয়ে এসেছিলেন জিয়াউর রহমান। যে যত কথাই বলুক, ভিত্তি তিনিই স্থাপন করেছিলেন। আজ যে উন্নয়নের কথা আমরা শুনছি, গার্মেন্টস, রেমিট্যান্স, কৃষি বিপ্লব—সব কিছুর শুরুটা ওখানেই, জিয়াউর রহমানের কাছ থেকে—বলেন ফখরুল।

Comments