রাজনীতি

কুমিল্লা মহানগর বিএনপি: সন্ধ্যায় কমিটি, রাতে আহ্বায়কসহ গণপদত্যাগ

নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন না করায় সন্ধ্যায় ঘোষিত কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি থেকে রাতে গণপদত্যাগ করেছেন নেতৃবৃন্দ।
বিএনপি

নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন না করায় সন্ধ্যায় ঘোষিত কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি থেকে রাতে গণপদত্যাগ করেছেন নেতৃবৃন্দ।

নতুন কমিটির আহ্বায়ক আমিরুজ্জামান আমির উদবাতুল বারি আবু সোমবার রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লা মহানগরীর বাদুরতলায় জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে পদত্যাগের ঘোষণা দেন।

মহানগর বিএনপি সূত্র জানায়, সন্ধ্যায় ঘোষিত ৪১ সদস্যের আহ্বায়ক কমিটির আহ্বায়ক আমিরুজ্জামান আমির, যুগ্ম-আহবায়ক আতাউর রহমান ছুটিসহ অন্তত ৩০ নেতা পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

এর আগে সন্ধ্যা ৭টায় কুমিল্লা দক্ষিণ জেলা, উত্তর জেলা ও মহানগর শাখার আহবায়ক কমিটির অনুমোদন দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

এতে আমিরুজামান আমিরকে কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক ও ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করা হয়।

রাতে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে সদ্য ঘোষিত কমিটির আহ্বায়ক আমিরুজ্জামান আমির বলেন, 'বিগত সময়ে আওয়ামী লীগ সরকারের সঙ্গে আঁতাত করে যারা সুযোগ সুবিধা নিয়েছে ও সরকারি দলের সংসদ সদস্যদের ডিও লেটারে মামলা থেকে রেহাই পেয়েছে, কমিটিতে এমন ব্যক্তিকে সদস্য সচিব করা হয়েছে। যা আমরা কোনোভাবে মেনে নিতে পারি না।'

তিনি বলেন, 'আমরা জেল জুলুমের শিকার হয়েছি। দলে আমাদের ত্যাগ রয়েছে। আমাদের নেতাকর্মীদের মূল্যায়ন না করে কথিত বিএনপি নেতা ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করা হয়েছে। এটা আমরা কখনো মেনে নিতে পারব না।'

এ বিষয়ে মন্তব্য জানতে সদ্য ঘোষিত কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

Comments