লালমনিরহাটে ভুলভাবে গেট ফেলায় রেলের গেটম্যান সাময়িক বরখাস্ত 

লালমনিরহাট-বুড়িমারী রেলপথে লালমনিরহাট শহরের বিডিআর গেট এলাকায় রেলওয়ে লেভেলক্রসিংয়ে ভুলভাবে গেট ফেলায় গেটম্যান নাদের হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 
লেভেলক্রসিং
যে লাইনে ট্রেন ছিল সেখানে গেট না ফেলে, যে লাইনে ট্রেন ছিল না সেখানে গেট ফেলা হয়। ছবি: সংগৃহীত

লালমনিরহাট-বুড়িমারী রেলপথে লালমনিরহাট শহরের বিডিআর গেট এলাকায় রেলওয়ে লেভেলক্রসিংয়ে ভুলভাবে গেট ফেলায় গেটম্যান নাদের হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ সোমবার সন্ধ্যায় দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

সোমবার দুপুরে গেটম্যান নাদেরকে বরখাস্ত করা হয় বলে জানান তিনি।

জানা যায়, গতকাল রোববার দুপুর সাড়ে ৩টায় দিনাজপুর থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী কমিউটার ট্রেন লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে বুড়িমারীর দিকে রওনা দেয়। শহরের বিডিআর গেট এলাকায় রেলওয়ে লেভেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যান নাদের হোসেন ট্রেন যাওয়ার লাইনে গেট না ফেলে অন্য লাইনে গেট ফেলে রাখেন। 

সে সময় পথচারীরা নিজ দায়িত্বে নিরাপদ দূরত্বে অবস্থান করায় বড় ধরনের দুর্ঘটনা হয়নি বলে জানান স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শী মফিদুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'যে লাইনে ট্রেনটি চলছিল সেখানে গেট ফেলা হয়নি। যে লাইনে ট্রেন ছিল না, সেখানে গেট ফেলা হয়েছিল। আমি মোটরসাইকেলে আসছিলাম। ট্রেনের হুইসেল শুনে থেমে যাই।'

প্রত্যক্ষদর্শী পথচারী মনসুর আলী ডেইলি স্টারকে বলেন, 'রেলওয়ে লেভেলক্রসিংয়ের গেটম্যানের দায়িত্বে অবহেলার কারণে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু পথচারীদের সতর্কতার কারণে এমন হয়নি।'

রেলের বিভাগীয় ম্যানেজার জানান, ঘটনাটি তদন্ত করে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে লালমনিরহাট রেলওয়ে ট্রাফিক ইনস্পেক্টর ছহির উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Comments