রোমানিয়ায় হুন্ডি কারবারিদের বিরুদ্ধে বাংলাদেশ দূতাবাসের হুশিয়ারি

রোমানিয়ায় হুন্ডি ব্যবসায় জড়িদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ দাউদ আলী।
রোমানিয়া
রোমানিয়ায় জাতীয় শোক দিবসের আলোচনায় বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ দাউদ আলী। ছবি সংগৃহীত

রোমানিয়ায় হুন্ডি ব্যবসায় জড়িদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ দাউদ আলী।

তাদের দেশদ্রোহী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, 'প্রবাসীদের রেমিট্যান্সে দেশের অর্থনীতি চাঙ্গা রাখতে হুন্ডি কারবারিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়াসহ অবৈধ পথে দেশে টাকা পাঠানোর সব পথ বন্ধে উদ্যোগ নেওয়া হবে।'

তিনি রোমানিয়াপ্রবাসী বাংলাদেশিদের বৈধ চ্যানেলে দেশে টাকা পাঠানোর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখার আহ্বান জানান।

গত ১৫ আগস্ট রাজধানী বুখারেস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাসের আলোচনা সভায় রাষ্ট্রদূত এ কথা বলেন।

জাতির পিতা ও ১৫ আগস্টের সব শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত আরও বলেন, 'স্বাধীনতা পরবর্তী সময়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের জন্য স্বীকৃতি আদায়ে বঙ্গবন্ধুর বিজ্ঞ রাষ্ট্রনীতি ও কূটনীতি তাকে বিশ্বের দরবারে অন্যতম শ্রেষ্ঠ নেতার মর্যাদায় আসীন করেছে।'

তিনি বঙ্গবন্ধু আদর্শ ধারণ করে সরকারের চলমান কূটনৈতিক সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং দেশের আর্থ-সামাজিক অগ্রগতি বজায় রাখতে একযোগে কাজ করতে প্রবাসীদের আহ্বান জানান।

দূতাবাসে অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে দেওয়ার পর বঙ্গবন্ধু ও সব শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে মোনাজাত করা হয়।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনানোর পাশাপাশি জাতির পিতার বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র দেখানো হয়।

Comments