অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি বাবা-মা ও ছোট ছেলে নিহত

অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার পশ্চিমে কপিনস ক্রসিং রোডে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত হয়েছেন।
নিহত বাংলাদেশি
(বাম থেকে) নিহত ছোট ছেলে রনি, বাবা শহীদুল ইসলাম, আহত বড় ছেলে আনোয়ার জাহিদ রাশেদ এবং নিহত মা রাজিয়া সুলতানা। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার পশ্চিমে কপিনস ক্রসিং রোডে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত হয়েছেন।

গত রোববার স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিটে ক্যানবেরার পশ্চিমে হ্যাজেল হক অ্যাভিনিউয়ের দক্ষিণে লাল টয়োটা হ্যাচব্যাক ও সাদা টয়োটা ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তারা নিহত হন।

গাড়ি ২টির চালককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক। এ বছর ক্যানবেরার সড়কে এখন পর্যন্ত ১৭ জন নিহত হয়েছেন।

ক্যানবেরায় বড় ছেলের কাছে বেড়াতে আসা মা-বাবা ও ছোট ছেলে এই দুর্ঘটনায় নিহত হয়েছেন। গাড়ি চালাচ্ছিলেন ক্যানবেরাপ্রবাসী ডাক্তার ও আনোয়ার জাহিদ রাশেদ।

বাংলাদেশে তাদের বাড়ি মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায়।

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনা
অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার পশ্চিমে কপিনস ক্রসিং রোডে সড়ক দুর্ঘটনায় বাবা অবসরপ্রাপ্ত উপজেলা মৎস্য কর্মকর্তা শহীদুল ইসলাম, মা অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয় শিক্ষক রাজিয়া সুলতানা ও তাদের ছোট ছেলে রনি নিহত হয়েছেন। ছবি: সংগৃহীত

নিহত শহিদুল ইসলাম (৬২) উপজেলা মৎস্য কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) ও রাজিয়া সুলতানা (৫৫) প্রাথমিক বিদ্যালয় শিক্ষক (অবসরপ্রাপ্ত) ছিলেন।

পুলিশ কপিনস ক্রসিং দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছে। ডিটেকটিভ সুপারিনটেনডেন্ট মিক ক্যালাটজিস সব চালককে গতি কমানোর অনুরোধ করেছেন।

তিনি বলেছেন, 'এটি চলমান তদন্ত, আমরা এই পর্যায়ে অনুমান করব না। তবে কম গতি মানে রাস্তায় মানুষ নিরাপদ।'

তিনি আরও বলেন, 'এটা সাধারণ জ্ঞান, এক বা ২ মিনিট পরে গন্তব্যে পৌঁছানো গেলে কারো ক্ষতি হবে না। আপনাকে পরিবারের কাছে জীবিত ফিরে আসতে হবে।'

পুলিশ প্রত্যক্ষদর্শী বা দুর্ঘটনার ফুটেজ আছে এমন কাউকে ক্রাইম স্টপারদের সঙ্গে যোগাযোগ করতে বলেছে।

আকিদুল ইসলাম: অস্ট্রেলিয়াপ্রবাসী লেখক, সাংবাদিক

Comments