মালদ্বীপের শীর্ষ ব্যবসায়ীর তালিকায় বাংলাদেশের আহমেদ মোত্তাকি

মালদ্বীপের ১০০ শীর্ষস্থানীয় কোম্পানির মধ্যে আবারও স্থান করে নিয়েছে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও উদ্যোক্তা আহমেদ মোত্তাকির প্রতিষ্ঠান ‘মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল গ্রুপ’।
আহমেদ মোত্তাকি। ছবি: সংগৃহীত

মালদ্বীপের ১০০ শীর্ষস্থানীয় কোম্পানির মধ্যে আবারও স্থান করে নিয়েছে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও উদ্যোক্তা আহমেদ মোত্তাকির প্রতিষ্ঠান 'মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল গ্রুপ'।

গতকাল মঙ্গলবার মালদ্বীপের ক্রসরোড মাল্টি আইল্যান্ড রিসোর্টে এক অনুষ্ঠানে 'গোল্ড হান্ড্রেড গালা অ্যাওয়ার্ড' তুলে দেওয়া হয় মোত্তাকির হাতে। এর আগে, ২০২১ সালে একই পুরস্কার পেয়েছিল তার প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। তিনি ব্যবসায়ীদের প্রশংসা করেন। পরে গোল্ড গালা অ্যাওয়ার্ড পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদসহ ভারতীয় হাইকমিশনার ও শ্রীলঙ্কার ডেপুটি হাইকমিশনার।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুরের মিয়াবাড়ির সন্তান আহমেদ মোত্তাকি মালদ্বীপে তার কর্মজীবন শুরু করেন সরকারি স্কুলে শিক্ষকতা দিয়ে। এরপর তিনি সেখানে ব্যবসা শুরু করেন। এখন তিনি দেশটির একজন বড় উদ্যোক্তা।

আহমেদ মোত্তাকি মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার প্রতিষ্ঠান মালদ্বীপে বাংলাদেশি খাদ্য ও কৃষিপণ্যের বড় আমদানিকারকের খ্যাতি পেয়েছে।

এ ছাড়াও, তার প্রতিষ্ঠানে বিপুল সংখ্যক বাংলাদেশির কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

লেখক: মালদ্বীপ প্রবাসী সাংবাদিক

Comments