মালয়েশিয়ায় পৌঁছেছেন ১৯ বাংলাদেশি কর্মী

গতকাল বুধবার রাত ২টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের বহনকারী এয়ার এশিয়ার ফ্লাইটটি ছেড়ে যায়।
মালয়েশিয়ায় পৌঁছেছেন ১৯ বাংলাদেশি কর্মী
বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় মালয়েশিয়ায় পৌঁছে বাংলাদেশি কর্মীরা। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় পৌঁছেছেন ১৯ বাংলাদেশি কর্মী। গতকাল বুধবার রাত ২টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের বহনকারী এয়ার এশিয়ার ফ্লাইটটি ছেড়ে যায়। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় মালয়েশিয়ায় পৌঁছে ফ্লাইটটি।

পরে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মালয়েশিয়ার নিয়োগকর্তা এভারলেনটেন এসডিএন বিএইচডি'র এইচআর কর্মকর্তা মিস সেলি ও অপারেশন হেড মিস ওয়া ১৯ বাংলাদেশি কর্মীকে রিসিভ করেন। এসময় ওই বাংলাদেশিদের কাছে বিভিন্ন বিষয় খোঁজ-খবর নেন তারা। তখন বাংলাদেশি কর্মীরা জানান, তাদের কাছ থেকে কোনো টাকা নেওয়া হয়নি। তারা বিনা খরচে মালয়েশিয়া গেছেন।

এর আগে গতকাল সন্ধ্যায় রিক্রুটিং এজেন্সির জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বলেছিলেন, 'এই কর্মীদের পুনরায় ভিসা প্রোসেসিং, মেডিকেল থেকে শুরু করে উড়োজাহাজের টিকিট কেনা পর্যন্ত যাবতীয় খরচ বহন করেছে রিক্রুটিং এজেন্সি। কর্মীদের থেকে কোনো অর্থ নেওয়া হয়নি এবং কর্মীদেরও কোনো অর্থ খরচ করতে হয়নি। এই ১৯ কর্মীর মালয়েশিয়া থেকে ফেরত যাওয়া অপ্রত্যাশিত এবং একটি অঘটন।'

গত ১৫ ফেব্রুয়ারি গ্রিনল্যান্ড ওভারসিজ লিমিটেড ঢাকা থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে মালয়েশিয়ার এভারলেনটেন এসডিএন বিএইচডি কোম্পানিতে ২৯ বাংলাদেশি কর্মী পাঠায়। এসময় কোম্পানি থেকে কর্মীদের রিসিভ করতে গেলে মালয়েশিয়ার এয়ারপোর্ট ইমিগ্রেশন বিভাগ ১০ কর্মীকে দেশটিতে প্রবেশের অনুমতি দেয়। বাকি ১৯ জনের ইমিগেশন ডাটা সঠিক না থাকায় ১৭ ফেব্রুয়ারি তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

লেখক: মালয়েশিয়াপ্রবাসী বাংলাদেশি সাংবাদিক

Comments