সিডনিতে বহুতল ভবনে অগ্নিকাণ্ড

উদ্ধার কাজে অংশ নেওয়া একজন বলেছেন, ‘ভবনটি বর্তমানে সম্পূর্ণভাবে আগুনে পুড়ে গেছে।’
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল সিডনির একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৭ তলা ভবনের ছাদ ও দেয়াল ধসে পড়েছে। ১০০ জন দমকলকর্মী আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

উদ্ধার কাজে অংশ নেওয়া একজন বলেছেন, 'ভবনটি বর্তমানে সম্পূর্ণভাবে আগুনে পুড়ে গেছে। আমরা জানি না কী কারণে এ ঘটনা ঘটেছে। আমরা আগুনের উৎসের সন্ধানে কাজ করছি। এটি পাশের ভবনগুলোর জন্য হুমকি হয়ে উঠেছে।'

নাইন নিউজের হেলিকপ্টার ফুটেজে আজ বৃহস্পতিবার বিকেলে সেন্ট্রাল স্টেশন এবং সারি হিলসের এলিজাবেথ স্ট্রিটের কাছে ভবনের মেঝে জ্বলতে দেখা গেছে।

পাশের অ্যাপার্টমেন্টগুলো থেকে পানি ঢেলে আগুন নেভানোর কাজে সাহায্য করা হচ্ছে। ফুটেজে দেখা যাচ্ছে, ভবনের পাশে একটি গাড়িতে আগুন লেগেছে। শহর জুড়ে ধোঁয়া ছড়িয়ে পড়েছে।

১০টি ফায়ার ট্রাক আগুন নেভানোর কাজে ব্যস্ত আছে। আগুন কাছাকাছি অ্যাপার্টমেন্টের বারান্দায় ছড়িয়ে পড়তে শুরু করেছে।

ফায়ার অ্যান্ড রেসকিউ সুপারিনটেনডেন্ট অ্যাডাম ডিউবেরি বলেছেন, লোকজনকে সরিয়ে নেওয়া হচ্ছে এবং আগুন নিয়ন্ত্রণে দমকলকর্মীরা এই ভবনে প্রবেশ করছেন।

পুলিশ বলছে, সারি হিলসের আশেপাশের ভবনগুলো খালি করা হচ্ছে।

স্থানীয় এমপি তানিয়া প্লিবারসেক টুইটারে লিখেছেন, 'অনুগ্রহ করে নিরাপদ থাকুন এবং জরুরি নির্দেশাবলী শুনুন।'

রান্ডেল স্ট্রিটের আশেপাশের এলাকায় প্রধান রাস্তা বন্ধ রয়েছে।

পরিবহন কর্তৃপক্ষ বলছে, অগ্নিকাণ্ডের কারণে সারি হিলস এলাকায় বাসগুলো ঘুরিয়ে দেওয়া হচ্ছে। 'লাইট ট্রেন' চলাচল বন্ধ হয়ে গেছে।

আকিদুল ইসলাম: অস্ট্রেলিয়া প্রবাসী লেখক, সাংবাদিক

Comments

The Daily Star  | English

Why do you need Tk 1,769.21cr for consultancy?

The Planning Commission has asked for an explanation regarding the amount metro rail authorities sought for consultancy services for the construction of a new metro line.

17h ago