মালয়েশিয়ায় ছাপাখানায় আগুন: আরও এক বাংলাদেশির মৃত্যু

মালয়েশিয়ায় ছাপাখানায় আগুনের ঘটনায় আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে ৩ বাংলাদেশির মৃত্যু হলো।  
মালয়েশিয়ায় ছাপাখানায় আগুন। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় ছাপাখানায় আগুনের ঘটনায় আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে ৩ বাংলাদেশির মৃত্যু হলো।  

আজ শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় সারডাং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনিরুজ্জামান। তার বাড়ি যশোরে।

বাংলাদেশ হাইকমিশন সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।  জানা গেছে, বাংলাদেশ হাইকমিশন থেকে শুক্রবার বেলা ৩টায় কাউন্সেলর লেবার সৈয়দ শরিফুল ইসলাম ও প্রথম সচিব শ্রম সুমন কুমার দাস দগ্ধদের দেখতে যান এবং কর্তব্যরত ডাক্তারদের সঙ্গে কথা বলেন।

প্রথম সচিব সুমন কুমার দাস জানান, এ ঘটনায় আহতদের চিকিৎসা খরচ কোম্পানির মালিক পক্ষ বহন করছে। এছাড়া আহতদের যথাযথ চিকিৎসার জন্য পুলিশ ও হাসপাতাল উভয়ের সঙ্গে হাইকমিশন থেকে যোগাযোগ রাখা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ভোরে দেশটির সেলাঙ্গর রাজ্যের বান্ডারবারু বাঙ্গীর তামান ইন্ডাস্ট্রি সোলেমানের একটি ছাপাখানায় এই দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে মারা যান লিটন (৩৪) ও মোরাদ আলী মোল্লা (৩৮)। দগ্ধ ৪ জনকে আশঙ্কাজনক অবস্থায় সারডাং হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

লিটনের বাড়ি ঝিনাইদহে, মেরাদ আলীর বাড়ি পাবনায়। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন রাজা (২৯), মো. সাইফুল ইসলাম (৪২) ও বাবলু রহমান (৪৪)। তাদের সবার বাড়ি যশোরে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে তাদের যথাযথ চিকিৎসার জন্য পুলিশ ও হাসপাতাল উভয়ের সঙ্গে হাইকমিশন থেকে যোগাযোগ অব্যাহত রাখা হয়েছে বলে জানিয়েছে দূতাবাস কর্তৃপক্ষ।

সেলাঙ্গর রাজ্যের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের (জেবিপিএম) অ্যাসিস্ট্যান্ট অপারেশন ডিরেক্টর মোহামাদুল এহসান মোহাম্মাদ জেইন সংবাদমাধ্যমকে জানান, বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর সোয়া ৪টার সময় অগ্নিকাণ্ডের বিষয়ে ফোন পাওয়ার পর ৪টি স্টেশন থেকে ২৩ জন ফায়ার সদস্য ও ১৩ জন কর্মকর্তা দ্রুত ঘটনাস্থলে যান।

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডের সময় ৬ বাংলাদেশি ছাপাখানায় আটকা পড়েন। পরে তাদের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করা হলেও ২ জন ঘটনাস্থলেই মারা যান।

জেবিপিএম অ্যাসিস্ট্যান্ট অপারেশন ডিরেক্টর এহসান মোহাম্মাদ জেইন বলেছেন, ছাপাখানাটির আকার ৬০ বাই ৮০ বর্গফুট। ফায়ার সার্ভিসের চেষ্টায় ভোর ৪টা ৪৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

Comments