দক্ষিণ আফ্রিকায় ডাকাতি: বাংলাদেশি নিহত, গুলিবিদ্ধ আরও ১

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে কয়েক ঘণ্টার ব্যবধানে পাশাপাশি দুটি এলাকায় ডাকাতির ঘটনায় এক প্রবাসী বাংলাদেশি নিহত এবং আরেক বাংলাদেশি আহত হয়েছেন।
মাকসুদুর রহমান মহসিন (বামে) ও সজিব বড়ুয়া (ডানে)। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে কয়েক ঘণ্টার ব্যবধানে পাশাপাশি দুটি এলাকায় ডাকাতির ঘটনায় এক প্রবাসী বাংলাদেশি নিহত এবং আরেক বাংলাদেশি আহত হয়েছেন।

নিহত বাংলাদেশির নাম মাকসুদুর রহমান মহসিন। তার বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দিতে। মাথায় গুলিবিদ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন সজিব বড়ূয়া। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ির উপজেলার নানুপুরে।

গতকাল শনিবার স্থানীয় সময় বিকেল ও সন্ধ্যার দিকে জোহানসবার্গ ও ব্রামফন্টেইনে এ ডাকাতির ঘটনা ঘটে।

নিহত মহসিনের প্রতিবেশি ও কুমিল্লা কমিউনিটি অব আফ্রিকার সাংগঠনিক সম্পাদক মীর হোসেন মীরু জানান, মহসিন ব্রামফন্টেইনে একটি দোকানে কাজ করছিলেন। শনিবার সন্ধ্যায় দোকানটিতে ডাকাতদল হানা দেয়। এ সময় ডাকাতরা তার মাথায় গুলি করে। আহত অবস্থায় তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে বুড্ডিস্ট কমিউনিটি অব সাউথ আফ্রিকার সভাপতি শৈবাল বড়ূয়া জানান, জোহানেসবার্গ শহরের একটি দোকানে গাড়িচালক হিসেবে কাজ করতেন সজিব বড়ূয়া। শনিবার বিকেলে দোকানে মালামাল খালাস করার সময় ডাকাতদল দোকানটিতে হানা দেয়। এসময় তারা সজিবকে দোকানের পিছনে নিয়ে মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে।

ডাকাতরা সেখান থেকে চলে গেলে আশঙ্কাজনক অবস্থায় তাকে জোহানেসবার্গ সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

লেখক: দক্ষিণ আফ্রিকা প্রবাসী বাংলাদেশি সাংবাদিক

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

4h ago