মালয়েশিয়ায় বাংলা মার্কেটে তল্লাশির সময় চুরির অভিযোগে ৩ পুলিশ আটক

প্রবাসীদের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে প্রায় ৮৫ হাজার রিঙ্গিত চুরির অভিযোগ ওঠে তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে।
মালয়েশিয়ায় বাংলা মার্কেটে তল্লাশির সময় চুরির অভিযোগে ৩ পুলিশ আটক
২১ ডিসেম্বর বাংলা মার্কেটে অভিযানের সময় সশস্ত্র নিরাপত্তা বাহিনীর সদস্যরা পুরো এলাকা ঘিরে রাখে। ছবি: সংগৃহীত

চুরির অভিযোগে মালয়েশিয়ার তিন পুলিশ সদস্যকে আটক করা হয়েছে।

মালয়েশিয়ায় 'মিনি ঢাকা' খ্যাত বাংলা মার্কেটে চালানো অভিযানে তল্লাশির সময় প্রবাসীদের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে নগদ অর্থ চুরির অভিযোগ ওঠে ওই পুলিশ সদস্যদের বিরুদ্ধে।

গত ২৬ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়া পুলিশের উপ-মহাপরিদর্শক দাতুক সেরি আয়োব খান মাইদিন পিচাই এই তথ্য জানান।

আটক পুলিশ সদস্যদের ২৩ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়েছিল। পরে রিমান্ডের মেয়াদ বাড়িয়ে ২৯ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

২৭ ডিসেম্বর মালয়েশিয়ান সংবাদমাধ্যম দ্য স্টারের অনলাইনে প্রকাশিত খবরে বলা হয়, গত ২১ ডিসেম্বর অবৈধ অভিবাসীদের ধরতে 'মিনি ঢাকা' খ্যাত বাংলা মার্কেট ও এর আশেপাশে অভিযান চালায় দেশটির ইমিগ্রেশন বিভাগের প্রায় এক হাজার সদস্য। অভিযানে বাংলাদেশিসহ এক হাজারের বেশি অভিবাসীকে আটক করা হয়। অভিযানের সময় মার্কেটে তল্লাশির নামে প্রবাসীদের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে প্রায় ৮৫ হাজার রিঙ্গিত চুরির অভিযোগ ওঠে তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে। পরে তাদের আটক করা হয়।

সংবাদ সম্মেলনে মালয়েশিয়া পুলিশের উপ-মহাপরিদর্শক আয়োব খান মাইদিন পিচাই বলেন, অভিযুক্ত পুলিশ সদস্যরা দোষী সাব্যস্ত হলে তাদের সঙ্গে আপস করা হবে না। দণ্ডবিধির ৩৮০ ধারায় অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিশেষ তদন্ত চলছে এবং তদন্ত শেষে প্রতিবেদন ডেপুটি পাবলিক প্রসিকিউটরের কাছে পাঠানো হবে।

Comments