এবার নিজের প্রতিষ্ঠানও ছাড়তে হলো বিতর্কিত হার্ভি ওয়েইন্সটিনকে

হলিউডের অভিনেত্রীদের কাছ থেকে আসা একের পর এক অশোভন আচরণের অভিযোগ এবং সেসব অভিযোগকে কেন্দ্র করে নিন্দার ঝড় চলচ্চিত্র জগত থেকে ধীরে ধীরে সরিয়ে দিচ্ছে বিতর্কিত প্রযোজক হার্ভি ওয়েইন্সটিনকে।
Harvey Weinstein with wife georgina chapman
ফ্যাশন ডিজাইনার স্ত্রী জর্জিনা চ্যাপম্যানের সঙ্গে হার্ভি ওয়েইন্সটিন। সম্প্রতি, হার্ভির অশোভন আচরণকে “ক্ষমার অযোগ্য” বলে মন্তব্য করে জর্জিনা তাঁর স্বামীকে ছেড়ে দেওয়া ঘোষণা দেন। ছবি: সংগৃহীত

হলিউডের অভিনেত্রীদের কাছ থেকে আসা একের পর এক অশোভন আচরণের অভিযোগ এবং সেসব অভিযোগকে কেন্দ্র করে নিন্দার ঝড় চলচ্চিত্র জগত থেকে ধীরে ধীরে সরিয়ে দিচ্ছে বিতর্কিত প্রযোজক হার্ভি ওয়েইন্সটিনকে।

সম্প্রতি অস্কার অ্যাকাডেমি থেকে বহিষ্কৃত হওয়ার পর এবার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান “দ্য ওয়েইন্সটিন কোম্পানি”-র বোর্ড থেকে পদত্যাগ করতে বাধ্য হলেন “শেক্সপিয়ার ইন লাভ” এর অস্কার জয়ী এই প্রযোজককে।

বোর্ডের এক বার্তায় গতকাল (১৭ অক্টোবর) বলা হয়, অনেক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রের প্রযোজনা সংস্থা “দ্য ওয়েইন্সটিন কোম্পানি”-র বোর্ড প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর পদ থেকে হার্ভি ওয়েইন্সটিনকে বহিষ্কারে সিদ্ধান্তটিকে গ্রহণ করেছে। এ কোম্পানিটি হার্ভি তাঁর ভাইয়ের সঙ্গে যৌথভাবে প্রতিষ্ঠা করেছিলেন।

দ্য নিউইয়র্ক টাইমস জানায়, বর্তমানে অ্যারিজোনায় অবস্থানরত হার্ভি দুই ঘণ্টা টেলিফোনে মিটিং শেষে তাঁর প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেছেন। তাঁর প্রতিনিধিরা সংবাদমাধ্যমটিকে জানান হার্ভি এখন থ্যারাপি খুঁজছেন।

এদিকে, টয়োটা মটর কর্পোরেশনের লেক্সাস ইউনিট ওয়েইন্সটিন কোম্পানির সঙ্গে তাদের অংশীদারিত্ব রাখবে কী না তা পর্যালোচনা করতে শুরু করেছে।

উল্লেখ্য, চলচ্চিত্র অঙ্গনে নারীদের প্রতি গত তিরিশ বছর ধরে হার্ভি যে যৌন হয়রানি চালিয়ে এসেছেন এর অবসান হওয়া উচিত বলে হলিউডে জোর দাবি তুলেছেন শিল্পী ও কলাকুশলীরা।

 

আরও পড়ুন:

বলিউডেও অসভ্য লোক রয়েছে: পূজা ভাট

কেট উইন্সলেটকে অস্কার পেতে সহযোগিতা করেছিলেন হার্ভি ওয়েইন্সটিন!

‘ঐশ্বরিয়ার সঙ্গও চেয়েছিলেন হার্ভি ওয়েইন্সটিন’

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

4h ago