কেমন জ্বলছে সালমানের ‘টিউবলাইট’?

আধুনিক এলইডির যুগে টিউবলাইটের কদর থাকবে না এটাই স্বাভাবিক। এই কারণেই কী না কে জানে, খুব ভালো ব্যবসা করতে পারছে না সালমান খানের এবারের ঈদের ছবি “টিউবলাইট”।

আধুনিক এলইডির যুগে টিউবলাইটের কদর থাকবে না এটাই স্বাভাবিক। এই কারণেই কী না কে জানে, খুব ভালো ব্যবসা করতে পারছে না সালমান খানের এবারের ঈদের ছবি “টিউবলাইট”।

অবশ্য ব্যবসা খুব ভালো হচ্ছে না এ কথাটা বলা হচ্ছে সালমানেরই আগের বছরগুলোর ঈদের ছবির ব্যবসার কথা মাথায় রেখে। ভারতীয় সিনেমার ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ এক টু্ইটার বার্তায় সালমান খানের গত কয়েক ঈদের সিনেমার প্রথম দিনের ব্যবসার চিত্র দেখিয়েছেন। এটা দেখলেই স্পষ্টত চোখে পরে এবারের ব্যবসা আগের বছরগুলোর তুলনায় কেমন যাচ্ছে।

ব্যবসা ভালো হচ্ছে না বলে যে তা খারাপ যাচ্ছে ঠিক তাও নয়। ২৮ জুন পর্যন্ত প্রথম ছয় দিনে “টিউবলাইট”-এর প্রযোজকের ঘরে আলো জ্বেলেছে প্রায় ৯৯ কোটি রুপি। অথচ, এই একই পরিচালকের হাতে নির্মিত সালমান খানের “বজরঙ্গি ভাইজান” ২০১৫ সালের ঈদের ষষ্ঠ দিন পর্যন্ত ব্যবসা করেছিল প্রায় ১৬৪ কোটি রুপি। এরপর, “সুলতান” ষষ্ঠ দিন পর্যন্ত ব্যবসা করেছিল আরও বেশি, প্রায় ১৯৬ কোটি রুপি।

যেখানে “দঙ্গল” দুই হাজার কোটির রুপির ক্লাবের সদস্য এবং “বাহুবলি টু” সেই ক্লাবের সদস্য হওয়ার স্বপ্ন দেখছে সেখানে একই সময়ে বলিউডের কোনো সিনেমাকে প্রথম শত কোটি রুপির ক্লাবে প্রবেশ করানো সালমানের সিনেমার এমন দশা সত্যিই অপ্রত্যাশিত।

আরও পড়ুন: আমিরই প্রথম, দুই হাজার কোটি রুপির ক্লাবে ‘দঙ্গল’

প্রসঙ্গত, ১৯৬২ সালে সংগঠিত ভারত ও চীনের মধ্যকার একটি ঐতিহাসিক যুদ্ধের উপর নির্মিত “টিউবলাইট” সিনেমার পরিচালক কবির খান আর প্রযোজক হলেন সালমান খান এবং তাঁর মা সালমা খান। টিজারে প্রকাশ করা হয়েছে যে, এই চলচ্চিত্রটি ২০১৫ সালের হলিউড চলচ্চিত্র “লিটল বয়”-এর ওপর ভিত্তি করে নির্মিত। “টিউবলাইট”-এ সালমানকে দেখা যাবে কম-বোধ সম্পন্ন একজন মানুষের চরিত্রে, যিনি তাঁর ভাইকে অনেক ভালবাসেন।

Comments

The Daily Star  | English

Yunus to leave for NY on Sept 24

Chief Adviser Prof Muhammad Yunus is set to leave Dhaka for New York to attend the 79th United Nations General Assembly (UNGA) on September 24.

51m ago