বুবলির অভিযোগের আঙুল অপুর দিকে

অভিনেত্রী অপু বিশ্বাসের সঙ্গে অভিনেতা শাকিব খানের বিয়ে এবং তাঁদের সন্তানের বিষয় নিয়ে গতকাল ঘোলা জল পরিষ্কার করতে টিভিতে সরাসরি কথা বলেছেন অপু বিশ্বাস। তিনি জানিয়েছেন ২০০৮ থেকে তাঁদের বিয়ে এবং পরবর্তী ঘটনাগুলো। এর মধ্যে একটি উল্লেখযোগ্য সময় ধরে আলোচনায় ছিলেন আরেক অভিনেত্রী বুবলি।
Bubly
অভিনেত্রী শবনম ইয়াসমিন বুবলি। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

অভিনেত্রী অপু বিশ্বাসের সঙ্গে অভিনেতা শাকিব খানের বিয়ে এবং তাঁদের সন্তানের বিষয় নিয়ে গতকাল ঘোলা জল পরিষ্কার করতে টিভিতে সরাসরি কথা বলেছেন অপু বিশ্বাস। তিনি জানিয়েছেন ২০০৮ থেকে তাঁদের বিয়ে এবং পরবর্তী ঘটনাগুলো। এর মধ্যে একটি উল্লেখযোগ্য সময় ধরে আলোচনায় ছিলেন আরেক অভিনেত্রী বুবলি।

বুবলির সঙ্গে শাকিব খানের কথিত সম্পর্ক এবং ‘রংবাজ’ সিনেমায় বুবলিকে চুক্তিবদ্ধ করা নিয়েই নিজের এতোদিনের ধৈর্যের বাধ ভেঙ্গে সবার সামনে কথা বলতে আসেন অপু।

এ নিয়ে এবার কথা বলেলেন বুবলি। আজ সকালে একটি ফেসবুক পোস্টের মাধ্যমে নিজের অবস্থান পরিষ্কার করেন বুবলি। পোস্টের শুরুতেই তিনি লেখেন “ব্যাপারটি কি ইমোশনাল নাকি প্রফেশনাল??”

অপু বিশ্বাস এবং শাকিব খানের বিয়ে তাঁদের ব্যক্তিগত ব্যাপার বলে তা নিয়ে কিছু না বলা ভালো বলে মনে করছেন তিনি। কিন্তু সেখানে তাঁর নামও জড়ানোর কারণেই এই পোস্টের মাধ্যমে নিজের অবস্থান পরিষ্কার করতে চেয়েছেন তিনি।

বুবলি সরাসরি প্রশ্ন তুলেছেন অপু বিশ্বাসের এতোদিন আড়ালে থাকা এবং সেই আড়াল ভেঙ্গে সরাসরি একটি টিভি চ্যানেলে গিয়ে কথা বলা নিয়ে। এতোদিন কারও সামনে না আসার কারণও জানতে চেয়েছেন এই অভিনেত্রী। বুবলি প্রশ্ন তোলেন এতোদিন তাঁর মর্যাদা না চাওয়ার কারণ নিয়েও। বুবলি লিখেন, “একজন স্ত্রীর কাছে ক্যারিয়ার এতোই বড়? ক্যারিয়ার নিয়ে ভাবা ঠিক আছে কিন্তু নিজের মর্যাদা আদায় এর আগে কি ক্যারিয়ার?”

শাকিব লুকালেও অপু বিশ্বাস কেন এই বিষয়টি লুকালেন তা নিয়ে বার বারই প্রশ্ন তোলেন বুবলি। তাঁর ভাষায়, “শাকিব না হয় লুকিয়েছে, সে লুকায়নি? একজন মায়ের কাছে কি সন্তানের থেকে ক্যারিয়ার বড়?” গত সেপ্টেম্বরে সন্তান জন্ম দেওয়ার পরই কেন অপু স্বীকৃতি চাইতে আসলেন না তা নিয়েও বুবলির প্রশ্ন।

‘রংবাজ’ সিনেমার নায়িকা চূড়ান্ত হওয়ার পরই অপুর এমন কাণ্ড নিয়ে বিস্ময় এবং প্রশ্ন বুবলির ভেতরে। নায়ক-নায়িকাদের অনেক জুটির উদাহরণ টেনে বুবলি লিখেন, “কেনো রাজ্জাক স্যার শাবানা ম্যাডাম, রাজ্জাক স্যার ববিতা ম্যাডাম, রাজ্জাক স্যার কবরী ম্যাডাম জুটি ছিলেন না? রিয়াজ ভাই শাবনুর আপু, রিয়াজ ভাই পূর্ণিমা আপু জুটি ছিলেন না? এমন তো অনেক উদাহরণ আছে, কিন্তু অপু বিশ্বাস তার বাইরে কোন জুটি প্রতিষ্ঠিত হোক এমনটি চায়নি বলেই কি তাঁর মর্যাদা এতোদিন চাইলো না আর সন্তানের স্বীকৃতি এতোদিন চাইলো না।”

‘রংবাজ’ সিনেমায় অপু বিশ্বাস কাজ করলে তাঁকে ‘ফিট’ হয়ে ফিরতে হতো। এবং এমনটি হলে তাঁকে বিষয়গুলো লুকিয়ে রাখতেই হয়তো হতো। এমন ধারনা থেকে বুবলি লিখেছেন, “তাহলে কি! সে এক্সারসাইজ করে নাকি ফিট হয়ে এসে আবার শাকিবের সাথে সিনেমা করতো। তাহলে তাঁর মর্যাদা আদায়ের কথা না হয় বাদ দিলাম, তাঁর বাচ্চাটির স্বীকৃতি কোথায় যেতো?”

নিজের ছেড়ে দেওয়া সিনেমায় কাজ করেই আজকের বুবলি তৈরি হয়েছেন বলে যে অভিযোগ করেছেন অপু বিশ্বাস সে বিষয়েও তাঁকে এক হাত নেন বুবলি। তিনি লিখেন, “আজকে আমি ‘বসগিরি’ দিয়ে না আসলে ‘প্রিয়া রে’ ছবি দিয়ে আসতাম কারণ সব প্রস্তুতি সেভাবেই নেয়া হয়েছিল। যেটা ওই ছবির পরিচালক, প্রযোজক থেকে শুরু করে অনেকেই জানেন। ‘প্রিয়া রে’ তো অন্য কারও ছবি ছিল না, তখন সে কী বলতো?” এছাড়াও, অনেক দেশের সুপারস্টার এমনকি অপু বিশ্বাস নিজেও অনেক সিনেমায় অন্যের পরিবর্তে কাজ করেছেন বলেও বুবলি উল্লেখ করেন।

সবশেষে, তিনি পরিষ্কার করেছেন শাকিব খানের সঙ্গে তাঁর সম্পর্ক শুধুই একজন সহশিল্পীর, এর বাইরে কিছুই না। তাঁর প্রতি শ্রদ্ধা একই রকম থাকবে বলেও তিনি জানান। বুবলির মতে, “তাঁকে অনেক শ্রদ্ধা করি যেটা একদিনে তৈরি হয় না যে একদিনে কমে যাবে।”

 

 

আরও পড়ুন:

অবশেষে ভিলেন বুবলি

আমার সন্তানকে স্বীকার করে নেবো, অপুকে না: শাকিব

‘অপু আমার বউ হতে চাননি, শুধু নায়িকা হতে চেয়েছেন’

শাকিব খানের সঙ্গে আমার বিয়ে হয়েছে: অপু বিশ্বাস

Comments