সিকোয়েন্স

ব্যক্তিগত আক্রোশ থেকে এমন করা হচ্ছে: শাকিব খান

পরিচালক সমিতির পাঠানো উকিল নোটিশের প্রেক্ষাপটে অভিনেতা শাকিব খান বলেন যে ব্যক্তিগত আক্রোশ থেকে তাঁর সঙ্গে এমন ব্যবহার করা হচ্ছে।
shakib khan
অভিনেতা শাকিব খান: ছবি দ্য ডেইলি স্টার

পরিচালক সমিতির পাঠানো উকিল নোটিশের প্রেক্ষাপটে অভিনেতা শাকিব খান বলেন যে ব্যক্তিগত আক্রোশ থেকে তাঁর সঙ্গে এমন ব্যবহার করা হচ্ছে।

সমিতির মহাসচিব বদিউল আলম খোকনের স্বাক্ষর করা নোটিশটির প্রসঙ্গে তিনি দ্য ডেইলি স্টার অনলাইনকে মুঠোফোনে বলেন, “গতবছর খোকন সাহেবের একটি ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছিলাম। ব্যস্ততার কারণে শিডিউল দিতে পারিনি। কিছুদিন অপেক্ষা করতে অনুরোধ করেছিলাম।”

“কিন্তু তিনি অনুরোধ না শুনে রেগে গেলেন। আমাকে নিয়ে নানা জায়গায় বাজে কথা বলতে লাগলেন। শেষ পর্যন্ত তিনি পরিচালক সমিতির ক্ষমতার অপব্যবহার করছেন। আমিও শিল্পী সমিতির সভাপতি। ইন্ডাস্ট্রির শিল্পীরা আমার সঙ্গে রয়েছেন।”

নোটিশটিতে সম্মানজনক সুরাহার বিষয়ে শাকিব বলেন, “আমি নিজেও জানি না কী সেই সম্মানজনক সুরাহা। নোটিশটি আমি পড়িনি। সেখানে কী বলা আছে তাও জানি না।”

বর্তমানে শাকিব খান “রংবাজ” ছবির শুটিং করছেন পাবনায়। সিনেমায় তাঁর বিপরীতে রয়েছেন বুবলি। শাকিব জানান, “আমি এখন ছবির শুটিং নিয়ে ব্যস্ত। রোজার ঈদেই এটি মুক্তি দিতে চায় প্রযোজনা প্রতিষ্ঠান। তাই তাড়াহুড়ো করে কাজ চলছে।”

“এর ফাঁকে দু-একদিনের মধ্যে আমি ঢাকায় আসব। পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার সাহেবও দেশের বাইরে। তিনি ফিরলে তাঁর সঙ্গে বসে বিষয়টি নিয়ে আলোচনা করবো। এর আগ পর্যন্ত শুটিং চলবে।”

উল্লেখ্য, কয়েকটি পত্রিকায় শাকিব খান পরিচালক ও শিল্পীদের “বেকার” বলায় পরিচালক সমিতি তাঁর বিরুদ্ধে উকিল নোটিশ পাঠায়। কৈফিয়ত না দেওয়া পর্যন্ত তাঁকে শুটিং বন্ধ রাখার আহ্বান জানায়। ২৪ এপ্রিলের নোটিশটিতে শাকিবকে নিয়ে ছবি নির্মাণ না করতে পরিচালকদের প্রতিও অনুরোধ জানায় সমিতি।

এ বিষয়ে শাকিবের মন্তব্য, “এমন কোনো কথা বলিনি যার জন্য আমাকে নিয়ে কাজ না করতে পরিচালকদের আহ্বান জানাতে হবে।”

“আমি বলেছিলাম ইন্ডাস্ট্রির বেশিরভাগ পরিচালক বেকার। মিথ্যা তো বলিনি। এটা সবাই জানেন যে এখন আমাদের এখানে ছবির সংখ্যা কমে গেছে। হল কমছে, নানা সমস্যা আছে। সেসবের নেতিবাচক প্রভাবেই ছবি কমছে। সবাই মিলে সব সমস্যা মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। আমরাও চেষ্টা করছি।”

শাকিবের অভিযোগ, “কিছু লোকজন আমাকে কেন জানি সহ্য করতে পারছেন না। সমিতিটির সুনাম নষ্ট করছেন পরিচালক বদিউল আলম খোকন। আমার ওপর ব্যক্তিগত আক্রোশ থেকে তিনি সমিতিকে ব্যবহার করছেন।”

 

আরও পড়ুন:

শাকিব খানকে ‘না’

Comments

The Daily Star  | English

145 countries now recognise a Palestinian state

Norway, Spain and Ireland on Tuesday became the latest countries to recognise a state of Palestine

1h ago