নগদের মোবাইল অ্যাপে প্রবেশ করা যাচ্ছে না, লেনদেন বন্ধ

মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান (এমএফএস) নগদের অ্যাপে প্রবেশ করা যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। এতে লেনদেন করতে পারছেন না গ্রাহকরা।
ছবি: স্ক্রিনশট

মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান (এমএফএস) নগদের অ্যাপে প্রবেশ করা যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। এতে লেনদেন করতে পারছেন না গ্রাহকরা।

আজ শনিবার বেশ কয়েকজন গ্রাহক দ্য ডেইলি স্টারের কাছে এমন অভিযোগ করেছেন।

মো. আলমগীর নামের এক গ্রাহক সন্ধ্যায় জানান, তিনি কোনোভাবেই তার নগদ অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না। যে কারণে প্রয়োজনীয় লেনদেনও করতে পারেননি।

তিনি জানান, নগদের মোবাইল অ্যাপে প্রবেশের চেষ্টাকালে ইংরেজিতে একটি বার্তা দেখাচ্ছে। যার অর্থ হলো- অ্যাপ সার্ভারের সঙ্গে সংযোগ করতে পারছে না, আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন এবং আবার চেষ্টা করুন।

'আমার মোবাইলে ইন্টারনেট সংযোগ চালু আছে। আমি অনেকবার চেষ্টা করেছি, কিন্তু প্রতিবারই ব্যর্থ হয়েছি এবং একই বার্তা দেখাচ্ছে', বলেন আলমগীর।

এদিকে, আজ সন্ধ্যায় নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে নগদ জানায়, 'গ্রাহকদের উন্নত সেবা প্রদানের জন্য আমরা সিস্টেমের উন্নয়নের কাজ করছি। এই কারণে সাময়িক বিঘ্নে আমরা আন্তরিকভাবে দুঃখিত। গ্রাহকসেবার মান বাড়াতে নগদ বদ্ধ পরিকর। নেটওয়ার্ক উন্নয়নের ফলে আমাদের গ্রাহকদের আরও ভালো সেবা দিতে পারব। নগদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।'

তবে এ বিষয়ে নগদের কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদ। ডাক বিভাগের আওতাধীন এ সেবার সঙ্গে যুক্ত আছেন ৬ কোটি গ্রাহক। বর্তমানে গ্রাহকের আর্থিক লেনদেনের পাশাপাশি সরকারি বিভিন্ন ভাতাও বিতরণ করা হয় নগদের মাধ্যমে। প্রতিদিন এ সেবার মাধ্যমে লেনদেন হচ্ছে গড়ে প্রায় ৭০০ কোটি টাকা।

Comments