ফুটওয়্যার ব্যবসায় সাকিব আল হাসান

নতুন ব্রান্ডটির নাম ‘এসএএইচ ৭৫’
সাকিব আল হাসান, স্টেপ ফুটওয়্যার, এসএএইচ৭৫,
সাকিব আল হাসান। ফাইল ফটো

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান এবং দেশীয় জুতা প্রস্ততকারক প্রতিষ্ঠান স্টেপ ফুটওয়্যার যৌথভাবে নতুন ব্র্যান্ড চালু করেছে, নতুন ব্রান্ডটির নাম 'এসএএইচ ৭৫'।

গতকাল রাজধানীর আমারি ঢাকা হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে 'এসএএইচ ৭৫' ব্র্যান্ডের সূচনা করেন সাকিব আল হাসান ও স্টেপ ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক শামীম কবির।

মাগুরা-১ আসন থেকে নবনির্বাচিত সংসদ সদস্য সাকিব আল হাসান জানান, এই ব্রান্ডের অধীনে স্পোর্টসওয়্যার, অ্যাকটিভওয়্যার, ফুটওয়্যার, ক্রিকেট গিয়ার ও এক্সেসরিজ বিক্রি করা হবে।

তিনি আরও জানান, এতে তার ও স্টেপ ফুটওয়্যারের সমান অংশীদারিত্ব থাকবে এবং সারা দেশে স্টেপের ৯৫টি আউটলেটে এসব পণ্য বিক্রি করা হবে।

সাকিব আল হাসান বলেন, 'গত এক বছর ধরে এই ব্র্যান্ডের সঙ্গে কাজ করছি। এই ব্র্যান্ডের উন্নয়নে আপনাদের সহযোগিতা চাই। আপনাদের ভালো পরামর্শ পেলে তা আমাদের এই ব্র্যান্ডের মানোন্নয়নে সহায়ক হবে।'

স্টেপ ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক শামীম কবির বলেন, 'নরসিংদীতে আমাদের ম্যানুফ্যাকচারিং ইউনিটে আমরা এই ব্র্যান্ডের অধীনে কিছু পণ্য উৎপাদন করব। বাকি পণ্য আমদানি করব।'

সাকিব আল হাসান বলেন, 'আমি সব ধরনের ব্যবসা উপভোগ করি। আমার মাছের ব্যবসা পছন্দ। কিন্তু যেহেতু খেলাধুলা আমার জায়গা, তাই নতুন ব্র্যান্ডের যাত্রা শুরু হলো স্টেপের মাধ্যমে।'

তিনি আরও বলেন, 'বেশি দামে বিদেশি পণ্য এবং কম দামে দেশীয় পণ্য কেনার মানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।'

তবে এসএএইচ৭৫ ব্র্যান্ডের পণ্যের দাম কিছুটা বেশি হবে বলে জানান তিনি।

ব্র্যান্ডেড জুতা তৈরির পাশাপাশি ট্রাভেল ট্রলি ও হোম ব্যাগও তৈরি করে স্টেপ।

শামীম কবির জানান, তার কোম্পানি যুক্তরাষ্ট্র, ভারত, থাইল্যান্ড ও ইউরোপেও পণ্য রপ্তানি করে।

নরসিংদীতে স্টেপ ফুটওয়্যারের তিনটি কারখানা আছে। তার মধ্যে দুটিতে ট্রলি ব্যাগ ও ব্যাকপ্যাক তৈরি করা হয় এবং একটিতে জুতা তৈরির সরঞ্জাম তৈরি করা হয়।

Comments