অমিত শাহ আসছেন পেট্রাপোলে, বেনাপোলে ২ দিন আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল এ তথ্য জানিয়েছেন।
বেনাপোল-পেট্রাপোল স্থলসীমান্ত। স্টার ফাইল ছবি

ভারতের পেট্রাপোল বন্দর পরিদর্শনে আসছেন ওই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামীকাল মঙ্গলবার বন্দর পরিদর্শন করবেন তিনি। এ উপলক্ষে বেনাপোলে আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার ২ দিন বন্ধ থাকছে ২ দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল এ তথ্য জানিয়েছেন।

ভারতের পেট্রাপোল ল্যান্ড পোর্ট অথরিটি কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি শশাঙ্ক শেখর ভট্রাচার্য জানান, আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় হেলিকপ্টারে ভারতের কালিয়ানি বিএসএফ ক্যাম্পে এসে নামবেন অমিত শাহ। সেখান থেকে কড়া নিরাপত্তার মধ্যে সড়কপথে আসবেন পেট্রাপোল বন্দরে।

পেট্রাপোল বন্দর পরিদর্শন শেষে তিনি নতুন পেট্রাপোল থানা ভবনের উদ্বোধন করবেন। এতদিন পেট্রাপোল থানা ছিল ল্যান্ড পোর্ট অথরিটি কর্তৃপক্ষের একটি ভবনে। থানার জন্য এবার পেট্রাপোল বন্দরের যশোর রোডের পাশে নতুন করে ভবন তৈরি করা হয়েছে।

পেট্রাপোল বন্দরের দ্বিতীয় কার্গো গেট তৈরির ভিত্তি প্রস্তর উদ্বোধন করবেন অমিত শাহ। বর্তমানে পেট্রাপোল বন্দরে পণ্য আমদানি-রপ্তানির জন্য একটি মাত্র গেট রয়েছে। ওই গেটের পাশে আরও একটি নতুন গেট তৈরির পরিকল্পনা নিয়েছে ভারত। সেই মূল ফটক তৈরির ভিত্তি প্রস্তর উদ্বোধন করবেন অমিত শাহ।

পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা জানান, একটিমাত্র গেট থাকায় আমদানি-রপ্তানির পণ্য নিয়ে দীর্ঘ সময় ট্রাকগুলোকে দাঁড়িয়ে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। নতুন গেট তৈরি হলে আমদানি-রপ্তানিতে গতিশীলতা বাড়বে। কার্গো গেটের উদ্বোধন শেষে একটি জনসভায় যোগ দেওয়ার কথা রয়েছে অমিত শাহর।

অমিত শাহর আগমন উপলক্ষে গোটা পেট্রাপোল সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এই ২ দিন যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। পাশাপাশি বেনাপোল বন্দর ও কাস্টমসের কার্যক্রম স্বাভাবিক থাকবে।

Comments