অর্থনীতি

আজ থেকে বিমানের ঢাকা-চেন্নাই ফ্লাইট

যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, বিমানের বিক্রয়কেন্দ্র, কল সেন্টার ও বিমানের অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এই রুটের টিকিট কিনতে পারবেন।
বিমানের ঢাকা-চেন্নাই ফ্লাইট
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-চেন্নাই-ঢাকা ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: সংগৃহীত

জাতীয় সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে সরাসরি ভারতের চেন্নাই শহরে ফ্লাইট শুরু করেছে।

আজ শনিবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ভিডিও বার্তায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ঢাকা-চেন্নাই-ঢাকা ফ্লাইট উদ্বোধন করেন।

এরপর দুপুর ১২টা ৫০ মিনিটে ফ্লাইটটি ঢাকা ছাড়ে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, ফ্লাইটটি স্থানীয় সময় দুপুর ৩টা ২০ মিনিটে চেন্নাই পৌঁছানোর কথা।

শিডিউল অনুসারে—বিজি৩৬৩ ফ্লাইটটি প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটে ঢাকা থেকে চেন্নাই যাবে। এ ছাড়াও, বিজি৩৬৪ ফ্লাইট স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় চেন্নাই থেকে রওনা হয়ে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা পৌঁছবে।

বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজে চেন্নাই ফ্লাইট পরিচালনা করা হবে।

যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, বিমানের বিক্রয়কেন্দ্র, কল সেন্টার ও বিমানের অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এই রুটের টিকিট কিনতে পারবেন।

ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা, বিমানের পরিচালক পর্ষদের চেয়ারম্যান ও সাবেক জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল উদ্দিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আজিম উপস্থিত ছিলেন।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আজিম বলেন, যাত্রীদের চাহিদা অনুযায়ী এই রুটে ফ্লাইটের সংখ্যা বাড়ানো হবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, চিকিৎসা ও বাণিজ্যিক কারণে বাংলাদেশিদের জন্য চেন্নাই একটি গুরুত্বপূর্ণ রুট।

মানসম্পন্ন সেবা নিশ্চিত করা গেলে ঢাকা-চেন্নাই রুট আর্থিকভাবে লাভজনক হতে পারে বলেও তারা মন্তব্য করেছেন।

Comments