শাহজালালে ৩৭ ভরি সোনা জব্দ, ৩ বেবিচক কর্মীসহ আটক ৫

এভিয়েশন সিকিউরিটি (এভসেক) অভিযান চালিয়ে তাদের আটক করে।
স্টার অনলাইন গ্রাফিক্স

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা চোরাচালানের সময় ২ যাত্রীসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ৩ কর্মীকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমানবন্দরে এভিয়েশন সিকিউরিটি (এভসেক) অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটক ২ যাত্রী হলেন তাজুল ইসলাম ও মো. জামাল উদ্দিন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক ২ যাত্রী গত ১৭ আগস্ট এমিরেটস (ইকে—৫৮২) ফ্লাইটে সকাল ৮টা ৪০ মিনিটের দিকে দুবাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। অবৈধভাবে নিয়ে আসা সোনার বার, মোবাইল ও জুয়েলারি সামগ্রী পরিকল্পনা অনুসারে সিভিল এভিয়েশনের লাউঞ্জ রুম এটেনডেন্ট আব্দুল ওহাব, ইঞ্জিন ড্রাইভার হাসান, ইএম হেল্পার শাহজাহানের কাছে হস্তান্তর করেন তারা।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এভসেক সদস্যরা ওই ৩ জনকে আটক করেন এবং তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে কাস্টমসের গ্রীন চ্যানেল থেকে দুবাই ফেরত ২ যাত্রী তাজুল ইসলাম ও মো. জামাল উদ্দিনকে আটক করেন। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়।

তাদের কাছ থেকে ২টি সোনার বার এবং ১৯ ধরনের জুয়েলারি সামগ্রীসহ মোট ৪৩২ গ্রাম বা ৩৭ ভরি সোনা জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ৩৫ লাখ টাকা। এ ছাড়া, ৫টি স্মার্টফোন এবং একটি বাটন ফোনও জব্দ করা হয় তাদের কাছ থেকে।

Comments