উপভোগ না করলে অভিনয় করি না: পার্থ বড়ুয়া

পার্থ বড়ুয়া গানের মানুষ। জনপ্রিয় সংগীত শিল্পী। সংগীতে তারকাখ্যাতি পাওয়ার অনেক আগে অভিনয়ে নাম লেখান। নাটক ও টেলিফিল্মে অভিনয় করে বেশ সাড়া পান। হঠাৎ ‘আয়নাবাজি’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন।
পার্থ বড়ুয়া : উপভোগ না করলে অভিনয় করি না
পার্থ বড়ুয়া। ছবি: ফেসবুক থেকে নেওয়া

পার্থ বড়ুয়া গানের মানুষ। জনপ্রিয় সংগীত শিল্পী। সংগীতে তারকাখ্যাতি পাওয়ার অনেক আগে অভিনয়ে নাম লেখান। নাটক ও টেলিফিল্মে অভিনয় করে বেশ সাড়া পান। হঠাৎ 'আয়নাবাজি' সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন।

সম্প্রতি, পার্থ বড়ুয়ার নতুন সিনেমা 'মেইড ইন চিটাগং' মুক্তি পেয়েছে। এ ছাড়াও, কয়েকটি ওয়েব সিরিজে অভিনয় করে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন তিনি। দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন পার্থ বড়ুয়া।

সম্প্রতি, আপনার নতুন সিনেমা মুক্তি পেয়েছে…

'মেইড ইন চিটাগং' সিনেমা মুক্তি পেয়েছে। শুরুতে শুধু চট্টগ্রামে মুক্তি পেলেও আগামী ২ ডিসেম্বর তা ঢাকায় মুক্তি পাবে। এরপর নারায়ণগঞ্জে মুক্তি পাবে। পুরোটাই চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত।

আমার নিজের বাড়ি চট্টগ্রামে। সেখানকার আঞ্চলিক ভাষায় নাটক ও টেলিফিল্ম হলেও সিনেমা এবারই প্রথম। এজন্য বাড়তি ভালো লাগা আছে। আছে বাড়তি ভালোবাসাও।

কেমন সাড়া পাচ্ছেন?

এখন বিশ্বকাপ ফুটবল চলছে। খেলার প্রতি সবারই আগ্রহ বেশি। এখন তো কেবল চট্টগ্রামে চলছে। ওখানকার মানুষের মধ্যে আলাদা আগ্রহ আছে। ওখানকার আঞ্চলিক ভাষার সিনেমা। চট্টগ্রামের সংস্কৃতি উঠে এসেছে এই সিনেমায়। আমার নিজের চরিত্রও একটু ভিন্ন রকমের। আমাদেরই জীবনের গল্প। সবচেয়ে বড় কথা পরিচালক সাহসের পরিচয় দিয়েছেন। এরকম সিনেমা বানানো সাহসের ব্যাপার।

আপনি গানের মানুষ। অভিনয় কতটা উপভোগ করছেন?

আমি গানের মানুষ, অভিনয়ও করি। গান সবসময় আমার সঙ্গে আছে। অভিনয়ও ভালোবাসি। বেশ উপভোগ করি। উপভোগ-ভালোবাসা না থাকলে অভিনয় করতে পারতাম না।

যখন যে চরিত্রে অভিনয় করি তা ভালোভাবে উপভোগ করি। উপভোগ না করলে অভিনয় করি না।

বেশ কয়েকটি ওয়েব সিরিজে আপনার অভিনয় প্রশংসিত হয়েছে...

এটা মানুষের ভালোবাসা। দর্শকদের ভালোবাসা। আমি শুধু চেষ্টা করি চরিত্রটি ফুটিয়ে তুলতে। এর বেশি কিছু না।

'আয়নাবাজি'র কথা এখনো দর্শকরা বলেন…

'আয়নাবাজি' অনেক সফল সিনেমা। অনেক মানুষ সিনেমাটি দেখেছেন। অনেকের প্রশংসা পেয়েছি। এখনো পাচ্ছি। ভালো কাজের জন্য প্রশংসা ও ভালোবাসা সবসময়ই পাওয়া যায়।

গান নিয়ে ব্যস্ততা কতটুকু?

ভীষণ ব্যস্ত। চট্টগ্রাম থেকে ঢাকায় আসতে হচ্ছে। এখন তো শোর মৌসুম। এই সময়ে নতুন কিছুতে অভিনয় করা হবে না। আগামী আগস্টে নতুন শুটিং হতে পারে। এখন শুধুই গান ও গান। ডিসেম্বরজুড়েই গানের ব্যস্ততা।

Comments

The Daily Star  | English

Mohammadpur Geneva Camp: Narcos clashing over new heroin spot

Mohammadpur Geneva Camp, where narcotics trade is rampant, has been witnessing clashes every day since the day after Eid-ul-Fitr.

12h ago