আম্মু চাইতেন আমি নায়িকা হই: শিরিন শিলা

ইতোমধ্যে ৫ টি সিনেমা মুক্তি পেয়েছে শিরিন শিলার। নভেম্বরে আসছে আরও একটি নতুন সিনেমা ‘নদীর জলে শাপলা ভাসে’। শুটিং শেষ করেছেন অন্য ৩টি নতুন সিনেমার। সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজেও অভিনয় করেছেন, করেছেন মডেলিংও।
শিরিন শিলা। ছবি: সংগৃহীত

ইতোমধ্যে ৫ টি সিনেমা মুক্তি পেয়েছে শিরিন শিলার। নভেম্বরে আসছে আরও একটি নতুন সিনেমা 'নদীর জলে শাপলা ভাসে'। শুটিং শেষ করেছেন অন্য ৩টি নতুন সিনেমার। সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজেও অভিনয় করেছেন, করেছেন মডেলিংও।

দ্য ডেইলি স্টারকে শোবিজ নিয়ে স্বপ্ন ও ইচ্ছের কথা এবং নিজের নায়িকা হবার গল্প জানিয়েছেন শিরিন শিলা।

নায়িকা হওয়ার ইচ্ছে কীভাবে হলো?

ছোটবেলা থেকে নাচ শিখতাম। শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি, ললিত একাডেমিতে মায়ের হাত ধরে নাচ শেখা। প্রথমত নাচের সঙ্গে ভালোবাসা গড়ে উঠে। আমার আম্মু প্রচুর সিনেমা দেখতেন। আম্মুর জন্যই নাচ শেখা। আম্মু  চাইতেন আমি নায়িকা হই। কাজেই নায়িকা হবার প্রথম স্বপ্নটা দেখেছিলেন আম্মু। আমার কোনো স্বপ্ন ছিল না নায়িকা হবার। আম্মু চাইতেন বলেই বড় হয়ে আমি চেষ্টা করি এবং এক সময় নায়িকা হয়ে যাই।

ছবি: শিরিন শিলার সৌজন্যে

নায়িকা হওয়ার বিষয়টাকে কি সহজ মনে হয়েছে?

মোটেও না। নায়িকা হওয়ার জন্য অভিনয় জানতে হয়, নাচ জানতে হয়, সবচেয়ে বড় কথা সিনেমাকে ভালোবাসতে হয়। ভালোবাসা থাকলে সব হয়। আমি মনে করি, লেগে থাকার ব্যাপারটাও আছে।

নিজের সিনেমাগুলো নিয়ে কিছু বলুন।

আমার ৫টি সিনেমা মুক্তি পেয়েছে। প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমার নাম হিটম্যান। এরপর ক্ষণিকের ভালোবাসা, মিয়া বিবি রাজি, মন জানে না মনের ঠিকানা, বেগমজান মুক্তি পায়। নভেম্বরে মুক্তি পাবে নদীর জলে শাপলা ভাসে। এটি অফট্র্যাকের সিনেমা। এই সিনেমার জন্য অনেক কষ্ট করেছি। আমার স্বপ্নের একটি সিনেমা এটি।

আপনি তো নাটকেও অভিনয় করেছেন।

শোবিজে প্রথম নাটকই করি। আমার অভিনীত প্রথম নাটকের নাম গুলশান এভিনিউ। অল্প কয়েকটি নাটক করেছিলাম। তারপর বেশ কয়েকটি বিজ্ঞাপনও করেছি। সিনেমা করার পর নাটক থেকে দূরে সরে আসি। এখন শুধুই সিনেমা করতে চাই।

ছবি: শিরিন শিলার সৌজন্যে

ওয়েব সিরিজেও তো অভিনয় করেছেন। ওটিটিতে কাজের আগ্রহ আছে আর?

২টি ওয়েব সিরিজ করেছি। এখনও প্রচারিত হয়নি। একটির নাম জিম্মি। পরিচালনা করেছেন নামি চলচ্চিত্র পরিচালক মমতাজুর রহমান আকবর। আরেকটির নাম চূড়ান্ত হয়নি। এখন ওটিটিতে কাজ করতে চাই। সিনেমার পাশাপাশি ওটিটিতেও নিজেকে দেখতে চাই।

শোবিজ জগতটা কেমন লাগছে?

ভালো লাগে শোবিজ জগত, ভীষণ ভালো লাগে। ভালো না লাগলে কাজ করা সম্ভব নয়। ভালোলাগা ও ভালোবাসা আছে বলেই কাজ করতে পারছি।

 

Comments