মনের বয়সও বাড়ে: বাঁধন

আজমেরী হক বাঁধন নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন রেহানা মরিয়ম নূর সিনেমায় অভিনয় করে। খুফিয়ায় অভিনয় করে পৌঁছে গেছেন বলিউডে। দেশে ভেতরে সাফল্য পেয়েছেন আরও আগেই। প্রতিনিয়ত নিজেকে ভাঙছেন এই অভিনেত্রী।
সম্প্রতি ওয়েব সিরিজ গুটির শুটিং শেষ করেছেন বাঁধন। ছবি: বাঁধনের ফেসবুক পেজ থেকে সংগৃহীত

আজমেরী হক বাঁধন নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন রেহানা মরিয়ম নূর সিনেমায় অভিনয় করে। খুফিয়ায় অভিনয় করে পৌঁছে গেছেন বলিউডে। দেশে ভেতরে সাফল্য পেয়েছেন আরও আগেই। প্রতিনিয়ত নিজেকে ভাঙছেন এই অভিনেত্রী।

আজ ২৮ অক্টোবর বাঁধনের জন্মদিন। এ উপলক্ষে তিনি ছোটবেলার একটি ছবি পোস্ট করেছেন ফেসবুকে। ছবিটি ভীষণ পছন্দ করেছেন তার ভক্তরা।

বাঁধন বলেন, 'প্রথম জন্মদিনের ছবি ওটা। আম্মুর সঙ্গে সুখের স্মৃতিঘেরা ছবি। এখনও এটি পরম যত্নে আছে আমার কাছে। আমার চোখে আম্মু সবসময় কাজল দিয়ে দিতেন।'

এদিকে বাঁধনের জন্মদিন উপলক্ষে মেয়ে সায়রা নিজের জমানো টাকায় কেক কিনে এনেছে। মাকে সারপ্রাইজ দিয়েছে। সেই কেক গতকাল রাতেই কাটা হয়েছে।

খুফিয়ায় অভিনয় করে বাঁধন পৌঁছে গেছেন বলিউডেও। ছবি: সংগৃহীত

রেহানাখ্যাত এই অভিনেত্রী বলেন, 'মেয়ে আমাকে সারপ্রাইজ দিয়েছে। এটা দারুণ লেগেছে । ও বলেছে তোমার টাকা দেবে না, আমার জমানো ঈদি থেকে টাকা দেবে। তারপর দেখি কেক এনেছে। জীবন সত্যিই সুন্দর। মেয়ের ভালোবাসায় এবং সবার ভালোবাসায় সেটাই মনে হয় সবসময়।'

বাঁধনের জীবনে জন্মদিনের অনেক সুন্দর সুন্দর গল্প আছে। সেইসব গল্প তার জীবনকে আরও উজ্জ্বল, আরও রঙিন করে রেখেছে। বাঁধনের মেয়ে সায়রা তখন সবে লিখতে শিখেছে। সেই সময় এক জন্মদিনে কার্ড বানিয়ে মেয়ে লিখেছিল, 'হ্যাপি বার্থ ডে মা'।

বাঁধন বলেন, 'ওটা আমার কাছে খুব ভালো লেগেছিল। কখনোই ভুলব না।'

মেয়ে সায়রার সঙ্গে বাঁধন। ছবি: বাঁধনের ফেসবুক পেজ থেকে সংগৃহীত

'বিশেষ দিনটিতে ভালো লাগে। আমি উপভোগ করি। এটা ছোটবেলা থেকেই। জন্মদিনে সবাই উইশ করবেন এটা পছন্দ করি। দিনটি সত্যিই উপভোগ করার', যোগ করেন তিনি।

মানুষের বয়স বাড়লেও মনের বয়স কি বাড়ে— এমন প্রশ্নের জবাবে খুফিয়ার অভিনেত্রী বলেন, 'মনের বয়সও বাড়ে। এটা আমি ফিল করি। তবে এটাও সত্যি আমি অনেক কিছু থেকে বের হয়ে গেছি। এজন্যই বুঝি, আমি আমার জার্নিটাকে উপভোগ করি।'

আজ বিশেষ দিনে প্রচুর মানুষের ভালোবাসায় সিক্ত হলেও মনটা একটু খারাপ বাঁধনের। তার মা হাসপাতালে।

বাঁধন বলেন, 'মা বাসায় থাকলে দিনটা আরও সুন্দর হতো, আরও দারুণভাবে সেলিব্রেট করা হতো। তবে পরিবারের সবাই মিলে আজ হাসপাতালে যাওয়ার পরিকল্পনা করেছি। ভাই আছেন মায়ের সার্বক্ষণিক দেখাশোনার জন্য। ভাই কেকও অর্ডার করেছেন। মায়ের কাছে যাবার পরই সেটা কাটা হবে।'

'স্মরণীয় জন্মদিন অনেক বাঁধনের। ছবি: বাঁধনের ফেসবুক পেজ থেকে সংগৃহীত

সম্প্রতি ওয়েব সিরিজ গুটির শুটিং শেষ করেছেন বাঁধন। গুটি পরিচালনা করেছেন শঙ্খ দাস গুপ্ত। এ ওয়েব সিরিজে একেবারেই নতুন চরিত্র, নতুন গল্প নিয়ে ভিন্নভাবে নিজেকে উপস্থাপন করেছেন বাঁধন। গুটি এখন মুক্তির অপেক্ষায় ।

বাঁধন বলেন, 'আমাদের এখানে নারী প্রধান গল্প চুজ করা হয় কম । এটা হয়তো সমাজ ব্যবস্থারই বহি:প্রকাশ। তারপরও চরকি এরকম একটি গল্প পছন্দ করায় আমি খুশি। অসম্ভব সুন্দর টিমের সঙ্গে অভিনয় করেছি। পরিচালকও ভীষণ যত্ন নিয়ে কাজটি করেছেন।'

জন্মদিন বেশ উপভোগ করেন বাঁধন। ছবি: বাঁধনের ফেসবুক পেজ থেকে সংগৃহীত

কথায় কথায় আবারও ফেরা হয় বাঁধনের জন্মদিনের স্মরণীয় স্মৃতির জগতে ।

'স্মরণীয় জন্মদিন অনেক আছে । রেহানা মরিয়ম নূরের শুটিংয়ের সময় জন্মদিন পড়েছিল। সারাদিন শুটিং নিয়ে ব্যস্ত ছিলাম। বুঝতে পারিনি আমার জন্য সারপ্রাইজ অপেক্ষা করছিল। যখন শুটিং শেষ করে ফিরে আসব, দেখি আমার জন্য বিশাল একটি ছবি বাঁধাই করা হয়েছে। সবাই মিলে সারপ্রাইজ দেওয়ার পর তো রীতিমতো মুগ্ধ', বলেন বাঁধন।

'প্রতিটি দিন নতুন কিছু দিয়ে শুরু হচ্ছে, এটা তো জীবনকে আরও সুন্দর করে। জীবন বুঝি এমনই । বিশেষ দিনে ভক্ত, দর্শক থেকে শুরু করে সব মানুষের প্রতি আমার ভালোবাসা', যোগ করেন তিনি।

 

Comments