দর্শকরা বলছে সুপারস্টার সালমান শাহ'র জীবনের গল্প

সুপার স্টার নায়ক 'আরমান' চরিত্রে ইয়াশ রোহানকে যথাযথ লেগেছে।
বুকের মধ্যে আগুন ওয়েব সিরিজের পোস্টার। ছবি: সংগৃহীত
বুকের মধ্যে আগুন ওয়েব সিরিজের পোস্টার। ছবি: সংগৃহীত

ওয়েব সিরিজ 'বুকের মধ্যে আগুন' দেখার সময় গল্পটা দর্শকদের কাছে  খুব পরিচিত মনে হবে। এমন গল্পকথা, ঘটনার বিবরণ পত্রিকার পাতায় দর্শকরা অসংখ্যবার পড়েছেন, টেলিভিশনে দেখেছেন, এমনকী, সিনেমাকেন্দ্রিক আড্ডায় হয়তো শুনেওছেন।

দর্শকরা গল্পে ৯০ দশকের সুপারস্টার নায়ক সালমান শাহ'র জীবনের কিছু ঘটনার সঙ্গে মিল খুঁজে পাবেন। এই নায়কের রহস্যজনক মৃত্যুর পরবর্তী দিনগুলো উঠে এসেছে ৭ পর্বের কাহিনীতে। যদিও 'বুকের মধ্যে আগুন' ওয়েব ফিল্ম সংশ্লিষ্ট সবাই বিষয়টা অস্বীকার করে আসছেন, তবুও গল্পের বেশিরভাগ চরিত্রের গেটআপ, মেকআপ, কথা বলার ভঙ্গীতে অনেক কিছুতে মিল পাওয়া যাবে সুপারস্টার সালমান শাহ'র সময়ের সঙ্গে। যারা ইতোমধ্যে সিরিজিটি দেখেছেন সেসব দর্শকরা বলছেন এটি সুপারস্টার সালমান শাহ'র জীবনের গল্প।

গল্প থেকে অভিনয়ের দিকে মনোনিবেশ করলে দেখা যাবে জিয়াউল ফারুক অপূর্ব পরিচিত রোমান্টিক ইমেজ থেকে বের হয়ে নিজেকে ভিন্ন অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। এএসপি গোলাম মামুন চরিত্রে তার অভিনয় মনোযোগ কাড়বে। চুপচাপ, একরোখা, রাগী ইমেজের চরিত্রটি বেশ মানানসই লেগেছে। আগামীতে তাকে এমন বৈচিত্র‍্যময় চরিত্রে দর্শক আবারও দেখতে চাইবে।

সুপার স্টার নায়ক 'আরমান' চরিত্রে ইয়াশ রোহানকে যথাযথ লেগেছে। অনেকেই স্মৃতিকাতর হয়ে উঠবেন এই চরিত্রটি দেখতে দেখতে। গেটআপ, মেকআপ কথা বলার ভঙ্গীতে স্মৃতিকাতর হবেন দর্শক। তার বিপরীতে অভিনয় করা নায়িকা 'শবনম' চরিত্রের শাহনাজ সুমি অনন্য। নব্বই দশকের  আলোচিত নায়িকা শাবনূরের কথা বলার ভঙ্গী অনুকরণ করে তিনি মনোযোগ কেড়েছে। বান্না চরিত্রটিকে আবু হুরায়রা তানভীর অভিনয়ের দিক দিয়ে ভিন্ন এক উচ্চয়তায় নিয়ে গেছেন। যতবার পর্দায় এসেছেন, ততবারই তিনি নিজের দিকেই আলো কেড়েছেন। তানিয়া আহমেদ সুপারস্টার নায়কের মায়ের চরিত্রে বেশ মানিয়ে গেছেন। এছাড়াও তারিক আনাম খান, তমা মির্জা, তৌকির আহমেদ, দিলরুবা দোয়েল স্ব স্ব চরিত্রকে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

পরিচালক তানিম রহমান অংশু তার নির্মাণে ৯০ দশকের সুপারস্টার নায়কের জীবনের আলোচিত, মুখরোচক বিষয়গুলোই শুধু 'বুকের মধ্যে আগুন' ওয়েব সিরিজে তুলে ধরেছেন। তবে তার নির্মাণশৈলি দর্শকদের মুগ্ধ করলেও গল্পে রয়েছে বেশ কিছু অসংগতি। বিশেষত, শেষটা কিছুটা হতাশার জন্ম দিয়েছে।

'বুকের মধ্যে আগুন' মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে।

 

'বুকের মধ্যে আগুন' ওয়েব সিরিজের ট্রেইলার  

Comments