অপু বিশ্বাস, ঋতুপর্ণার যে কারণে মন খারাপ

৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যপরিচালক মাসুম বাবুল গতকাল সোমবার মারা গেছেন। তার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। ২ বাংলার তারকাদের অনেকেই স্মৃতিচারণ করেছেন খ্যাতিমান এই নৃত্য পরিচালকে নিয়ে। তাদের মধ্যে অন্যতম ২ জন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা।
ছবি: সংগৃহীত

৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যপরিচালক মাসুম বাবুল গতকাল সোমবার মারা গেছেন। তার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। ২ বাংলার তারকাদের অনেকেই স্মৃতিচারণ করেছেন খ্যাতিমান এই নৃত্যপরিচালকে নিয়ে। তাদের মধ্যে অন্যতম ২ জন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা।

এই ২ অভিনেত্রী তাদের মন খারাপের কথা ভাগাভাগি করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

চিত্রনায়িকা অপু বিশ্বাস লিখেছেন, 'এই মানুষটাকে আমি দাদা বলে ডাকতাম। কলকাতায় চিকিৎসাকালীন আমাকে বলেছিল, শিং মাছের তরকারির ঝোল খেতে চাই। আমি যেভাবে পারি, দিয়েছিলাম। খুব মনে পড়ছে দাদা। মা নেই, তুমি নেই—কি বলব জানি না। ওপারে ভালো থেকো।'

কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা লিখেছেন, 'মনটা খুব খারাপ হয়ে গেল। অনেক অনেক ছবি করেছি তোমার সঙ্গে বাবুল। কত গল্প, কত হাসি, দারুণ দারুণ কাজ। তুমি আমায় বলতে 'ম্যাজিক গার্ল'। বড় তাড়াতাড়ি চলে গেলে। অনেক লড়াই করলে। এখন তোমার প্রিয় বন্ধু মান্নাভাই-এর কাছে চলে গেলে। কত কাজ করেছি আমরা সবাই। সব স্মৃতি হয়ে গেল। ভাল থেকো যেখানেই থাকো।'

প্রয়াত মাসুম বাবুলের নৃত্য পরিচালনায় শাবানা, শাবনূর, অপু বিশ্বাস, কলকাতার ঋতুপর্ণা, মাহিয়া মাহিসহ অনেক নায়ক-নায়িকা কাজ করেছেন। 'বেদের মেয়ে জ্যোৎস্না', 'কোটি টাকার কাবিন, 'দোলা', 'কী জাদু করিলা'সহ দেড় হাজারের বেশি সিনেমার নৃত্যপরিচালক হিসেবে কাজ করেছেন তিনি।

Comments