ঈদের নাটকের শুটিংয়ে ব্যস্ত অভিনয়শিল্পীরা

পূবাইল, উত্তরা, মানিকগঞ্জসহ নানা জায়গায় ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন টিভি নাটকের শিল্পীরা।
ছবি: স্টার/ শাহ আলম সাজু

ঈদ আসতে খুব বেশি দেরি নেই। নাটকের অভিনয়শিল্পীরা এই সময়ে বছরের যে কোনো সময়ের তুলনায় বেশি ব্যস্ত হয়ে পড়েন শুটিং নিয়ে। এ বছরও দেশের নানা জায়গায় শুটিং চলছে। গাজীপুরের পূবাইল আর উত্তরার শুটিং হাউজগুলোতে টানা শুটিং চলছে ঈদের নাটকের। এ ছাড়া আরো নানা জায়গায় ঈদের নাটকের শুটিং চলছে বেশ কিছু দিন ধরে।

পূবাইলের একটি শুটিং বাড়ির নাম হাসনাহেনা। এই বাড়িটিতে বছরজুড়ে শুটিং চলে। ঈদকে ঘিরে শুটিংয়ের জন্য বাড়িটি প্রায় প্রতিদিনই ভাড়া দেওয়া হয়। সম্প্রতি এই বাড়ি ঘুরে দেখা গেছে, টানা শুটিং চলছে একটি ৭ পর্বের নাটকের। এবারের ঈদের জন্য নাটকটি পরিচালনা করেছেন পরিচালক সকাল আহমেদ।

বৃন্দাবন দাশের রচনায় ওয়াদা নামের এই নাটকে অভিনয় করছেন বেশ কয়েকজন গুণী অভিনয়শিল্পী । নাটকটিতে আছেন চঞ্চল চৌধুরী, জয়রাজ, অর্ষা, শাহনাজ খুশি, মাসুম বাশার, শিরিন আলম, সেলিনা শ্রাবন্তী। একটি পরিবারের গল্প নিয়ে এই নাটকের কাহিনী।

মোশাররফ করিমকে এবারের ঈদে বেশ কয়েকটি নাটকে দেখা যাবে। সম্প্রতি পূবাইলে তাকে নিয়ে একটি ১ ঘণ্টার নাটক পরিচালনা করেছেন সকাল আহমেদ। এতে মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অলিউল হক রুমি। নাটকটির নাম চূড়ান্ত হয়নি।

মোশাররফ করিমকে নিয়ে ঈদের জন্য আরেকটি নাটক পরিচালনা করেছেন শামীম জামান। নাটকের নাম গাড়িওয়ালা।

নন্দিত অভিনেতা আফজাল হোসেন এবারের ঈদের জন্য ৭ পর্বের একটি ধারাবাহিকের শুটিং শুরু করেছেন। নাটকটির নাম পাবনার ভাবনা। ফরিদুর রেজা সাগরের গল্প থেকে নির্মিত নাটকটিতে আফজাল হোসেন অভিনয় করছেন ছোটকাকু চরিত্রে।

পাবনার ভাবনা নাটকে আরো অভিনয় করছেন মাসুম বাশার, শাহেদ আলী, তারিক আনাম খান, জয়ন্ত চট্রোপাধ্যায়।

দীপা খন্দকার ও শতাব্দী ওয়াদুদ ঈদের নাটকের শুটিং করছেন টাঙ্গাইলের ধনবাড়ি জমিদার বাড়িতে। কয়েকদিন ধরে ওখানকার জমিদার বাড়িতে শুটিং চলছে। এটি পরিচালনা করছেন মাসুদ চৌধুরী। নাটকের নাম এখনো চূড়ান্ত হয়নি।

দীপা খন্দকার বলেন, 'গল্পের প্রয়োজনেই জমিদারবাড়িকে বেছে নেওয়া হয়েছে। ধনবাড়ির জমিদার বাড়িতে শুটিং করছি।'

তারিক আনাম খান উত্তরায় চলতি সপ্তাহে পাগলা স্যার নামে একটি ঈদের নাটকের শুটিং করেছেন। নাটকটি পরিচালনা করেছেন আসাদুজ্জামান আসাদ। নাট্যকার আরিফ খান স্বাধীন। তারিক আনাম খান পাগলা স্যার চরিত্রে অভিনয় করেছেন।

ছবি: স্টার/ শাহ আলম সাজু

তারিক আনাম খান বলেন, 'ঈদের সময় একটু ব্যস্ততা বেশি থাকে ঈদের নাটকের শুটিংয়ের জন্য। ভিন্ন ভিন্ন গল্পেও অভিনয় করা হয়। ভালো লাগে ভিন্ন ভিন্ন চরিত্রে শুটিং করে। কারণ ঈদের নাটকের দর্শক একটু বেশি।'

চঞ্চল চৌধুরী হাত সাফাই নামের একটি টেলিফিল্মের শুটিং শেষ করেছেন। এটি পরিচালনা করেছেন তুহিন হোসেন।

সময়ের আলোচিত এই অভিনেতা অংক স্যার নামের একটি ৭ পর্বের ধারাবাহিকেরও শুটিং শেষ করেছেন, যা আসছে ঈদে প্রচার হবে।

চঞ্চল চৌধুরী বলেন, 'সবসময় চেষ্টা করি কোয়ালিটি ধরে রেখে অভিনয় করার। সেটা হোক নাটক, হোক সিনেমা কিংবা ওটিটি। ঈদের জন্য এ পর্যন্ত যে কয়টি নাটকের শুটিং করেছি, কাজগুলো আমাকে দারুণ মুগ্ধতা দিয়েছে। এভাবেই কাজ করে যেতে চাই।'

ঈদের জন্য আরিফ খান পরিচালনা করেছেন ৭ পর্বের একটি ধারাবাহিক নাটক। এই নাটকে একঝাঁক তারকা অভিনয় করেছেন। চাঁদ হাসে আলো আসে নামের নাটকটিতে ফেরদৌসী মজুমদার, দিলারা জামান, ডলি জহুর, আফসানা মিমি, সাদিয়া ইসলাম মৌ, তাহমিনা সুলতানা মৌ অভিনয় করেছেন। নাটকটির নাট্যকার ফারিয়া হোসেন।

এই নাটক সম্পর্কে সাদিয়া ইসলাম মৌ বলেন, 'আমার ক্যারিয়ারে প্রথমবার মিমি আপার সঙ্গে অভিনয় করলাম। অনেক লিজেন্ড ছিলেন। বিদেশ থেকে দেশে আসা একজন মেয়ের চরিত্রে আমাকে দেখা যাবে।'

সালাউদ্দিন লাভলু প্রতি বছর ঈদের জন্য একাধিক নাটক পরিচালনা করেন। এবার কাক জোছনা নামের একটি ঈদের নাটকের শুটিং শেষ করেছেন। কাক জোছনা নাটকের নাট্যকার মামুনুর রশীদ। এতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু।

সালাউদ্দিন লাভলু বলেন, 'ঈদের ছুটিতে সর্বোচ্চ সংখ্যক দর্শক নাটক দেখেন। আমরা যারা নাটক পরিচালনা করি, দর্শকদের কথাটা মাথায় রাখি। কাজটি যেন অনেক ভালো হয় সেই খেয়াল রাখি।'

অপূর্ব এবারের ঈদের জন্য প্রিয় হানিমুন নামে একটি নাটকের শুটিং করেছেন, যা প্রচার হবে ঈদের সময়। তার সঙ্গে জুটি হিসেবে আছেন কেয়া পায়েল। নাটকটি পরিচালনা করেছেন সৈকত রেজা।

মানিকগঞ্জের একটি গ্রামে শুটিং চলছে কায়সার আহমেদের পরিচালনায় ঈদের ৭ পর্বের নাটকের। এই নাটকটির নাম বকুলপুর ঈদ স্পেশাল। ফারজানা ছবি, অলিউল হক রুমিসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী এই নাটকে অভিনয় করছেন।

এভাবেই পূবাইল, উত্তরা, মানিকগঞ্জসহ নানা জায়গায় ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন টিভি নাটকের শিল্পীরা।

Comments