প্যারিস অলিম্পিক

বাছাইপর্বে তলানির আটে থেকে বিদায় নিলেন শুটার রবিউল

প্যারিসের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে একটি সাক্ষাৎকারে রবিউল বলেছিলেন, বাছাইপর্বে সেরা আটে থেকে ফাইনাল নিশ্চিত করাই তার লক্ষ্য।

ফাইনালে যেতে হলে সেরা আটের মধ্যে থাকতে হতো। কিন্তু বাংলাদেশের শুটার রবিউল ইসলাম করেছেন ভীষণ হতাশ। নিজেকে খুঁজে পেয়েছেন তলানির দিক থেকে অষ্টম স্থানে। ফলে বাছাইপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাকে।

রোববার প্যারিস অলিম্পিকের শুটিং ডিসিপ্লিনে ১০ মিটার এয়ার রাইফেলের বাছাইয়ে ৪৯ জনের মধ্যে ৪৩তম হয়েছেন রবিউল। ওয়াইল্ড কার্ড নিয়ে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত আসরে যাওয়া শুটার মোট স্কোর করেছেন ৬২৪.২ পয়েন্ট। অথচ তার ব্যক্তিগত সেরা আরও বেশি।

প্রথম সিরিজে ১০৫.৫ পয়েন্ট স্কোর করেন ২৫ বছর বয়সী রবিউল। কিন্তু বাকি পাঁচ সিরিজে ধারাবাহিকতা রাখতে পারেননি। তার পয়েন্ট ছিল যথাক্রমে ১০৩.২, ১০৩.৫, ১০৩.৪, ১০৪.৭ ও ১০৩.৯।

১০ মিটার এয়ার রাইফেলে রবিউলের ব্যক্তিগত সেরা স্কোর হলো ৬২৮ পয়েন্ট। তিনি চলতি বছরের শুরুর দিকে ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত এশিয়া অঞ্চলের অলিম্পিক বাছাইয়ে।

বাছাইপর্বে শীর্ষস্থান দখল করেছেন চীনের লিহাও শেং। তিনি স্কোর করেছেন ৬৩১.৭ পয়েন্ট। ক্রোয়েশিয়ার পেটার গোর্সা ৬২৯.৮ পয়েন্ট নিয়ে অষ্টম এবং চূড়ান্ত স্থান দখল করে ফাইনালে উঠেছেন। ভারতের অর্জুন বাবুতা ৬৩০.১ পয়েন্ট পেয়ে সপ্তম হয়েছেন।

প্যারিসে রওনা হওয়ার আগে একটি সাক্ষাৎকারে রবিউল বলেছিলেন, বাছাইপর্বে সেরা আটে থেকে ফাইনাল নিশ্চিত করাই তার লক্ষ্য। কিন্তু তিনি প্রতিযোগিতা শেষ করেছেন নিচের দিক থেকে আট নম্বর হয়ে।

Comments