অভিনয় ছাড়া কিছুই করি না: মেহজাবীন

অনেক দিন ধরে তিনি অভিনয়ে নেই। ঈদের জন্য এক বছর পর একটি নাটক দিয়ে অভিনয়ে ফিরলেন।
মেহজাবীন। ছবি: সংগৃহীত

টেলিভিশন নাটকের এই প্রজন্মের অন্যতম শীর্ষ অভিনয়শিল্পী মেহজাবীন। তুমুল দর্শকপ্রিয়তা নিয়ে শোবিজে কাজ করছেন ১ যুগ ধরে। কিন্তু অনেক দিন ধরে তিনি অভিনয়ে নেই। ঈদের জন্য এক বছর পর একটি নাটক দিয়ে অভিনয়ে ফিরলেন।

আজ বৃহস্পতিবার সকালে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন মেহজাবীন।

প্রায় এক বছর পর অভিনয়ে ফিরলেন। গত একটি বছর শুটিং, ক্যামেরা, অ্যাকশন শব্দগুলো কতটা মিস করেছেন?

মেহজাবীন: অনেক মিস করেছি। শুটিং হাউজ, ক্যামেরা,অ্যাকশন শব্দগুলো মিস করেছি। এক বছর আগেও নিয়মিত শুটিং করতাম, প্রতিনিয়ত যেতে হতো শুটিং স্পটে। এখন সেখানে খুব কম যাতায়াত করছি। এই সবকিছু মিস করেছি। সহশিল্পীদের কথাও মনে পড়েছে। আমি তো অভিনয় অঙ্গনেরই মানুষ।

অভিনয় করে খ্যাতি, সুনাম ও পরিচিতি অর্জন করেছেন। অভিনয়টা আপনার কাছে কী?

মেহজাবীন: অভিনয় আমার সবকিছু, বড় কিছু। আমি তো শুধু অভিনয়টাই করি, অন্যকিছু করি না। প্রচণ্ড ভালোবাসি অভিনয়টাকে। চাইলেও অভিনয় ছাড়া অন্যকিছু করতে পারব না। অভিনয় ছাড়া কিছুই করি না।

অনেকেই বলাবলি করছেন, আপনি নাকি অভিনয় ছেড়ে দিচ্ছেন?

মেহজাবীন: অভিনয় করব না তা কখনো বলিনি। অবশ্যই অভিনয় করব, কিন্তু কম করব। এক বছর অভিনয় করিনি এটা সত্যি। কাজের অফার তো এসেছে। প্রচুর অফার এসেছে। যাদের সঙ্গে আমি কাজ করেছি তাদের সবার সঙ্গে সুন্দর সম্পর্ক আমার।

মেহজাবীন। ছবি: সংগৃহীত

এই সময়ে এসে কেমন চরিত্র বা গল্পে কাজ করতে চান?

মেহজাবীন: চ্যালেঞ্জিং কাজ বেশি বেশি করব। যে কাজ আমাকে ভালোলাগা দেবে, অভিনেত্রী হিসেবে তৃপ্তি দেবে। আগের মতো বেশি বেশি কাজ করতে চাই না। বছরে হয়তো অল্প কয়েকটি কাজ করব। কিন্তু যে কাজটি করব সেটি ভালো লাগতে হবে, সবার কাছে গ্রহণযোগ্যতা পেতে হবে। গল্পটা হচ্ছে আসল। তেমন গল্প এলেই কাজ করব।

এবারের ঈদ নিয়ে পরিকল্পনা?

মেহজাবীন: এবারের ঈদে দেশে থাকব। ঢাকায় ঈদ করব পরিবারের সবার সঙ্গে। ঈদের পর হয়তো দেশের বাইরে যেতে পারি। ঈদ মানেই তো বাড়তি আনন্দ সবার জন্য। আমার জন্যও তাই। ঈদ সবার জন্য সুখ ও আনন্দ বয়ে আনুক এটাই চাওয়া।

ছোটবেলার ঈদ কেমন ছিল?

মেহজাবীন: সত্যি কথা বলতে ছোটবেলার ঈদ ছিল সবচেয়ে মজার ও আনন্দের। ছোটবেলার ঈদ কেটেছে দেশের বাইরে, পরিবারের সবার সঙ্গে। ওই  দিনগুলো ভীষণ সুন্দর ছিল। ঈদের ছুটিতে স্কুলের বন্ধুদের স্মৃতিগুলো মনে পড়ে। ওটা জীবনে শুধু ছোটবেলাতেই আসে।

এবার ঈদে একটি মাত্র নাটকে দর্শকরা পাবেন আপনাকে, যা দিয়ে বিরতি ভাঙলেন।

মেহজাবীন: পুর্নজন্ম অন্তিম পর্ব নাটকটি দিয়ে ফিরছি দর্শকদের সামনে এবারের ঈদে। বেশ লম্বা বিরতির পর শুটিং করা হলো নাটকের। সেদিন উত্তরায় শুটিং করতে গিয়ে কত কী মনে পড়ল! স্মৃতিকাতর হয়ে পড়েছিলাম। এবারের এই নাটকটি করার মূল কারণ হচ্ছে গল্প ও চরিত্র। এভাবেই কম হলেও ভালো গল্পের সঙ্গে এবং ভালো চরিত্রের সঙ্গে থাকতে চাই।

Comments