‘অসম্ভব’ সিনেমায় ৫ চরিত্রে স্বাগতা

আগামী মাসে তার অভিনীত নতুন চলচ্চিত্র ‘অসম্ভব’ মুক্তি পেতে যাচ্ছে।
স্বাগতা। ছবি: সংগৃহীত

স্বাগতা একাধারে অভিনয়শিল্পী, উপস্থাপিকা ও গায়িকা। আগামী মাসে তার অভিনীত নতুন চলচ্চিত্র 'অসম্ভব' মুক্তি পেতে যাচ্ছে। এছাড়া 'দেয়ালের দেশ' ও 'মানুষের বাগান' নামে আরও দুটো সিনেমার শুটিং শেষ করেছেন তিনি।

নতুন সিনেমা ও অন্যান্য বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন স্বাগতা।

আপনার অভিনীত নতুন সিনেমা আগামী মাসে মুক্তি পেতে যাচ্ছে বলে শুনেছি?

স্বাগতা: হ্যাঁ। অরুণা বিশ্বাস পরিচালিত 'অসম্ভব' সিনেমাটি আগামী মাসে মুক্তি পেতে যাচ্ছে। 'অসম্ভব' আসলেই অসম্ভব সুন্দর একটি সিনেমা। পরিবারের সবাইকে নিয়ে প্রেক্ষাগৃহে দেখার মতো সিনেমা। এটি মূলত পরিবারের গল্প। শতভাগ পারিবারিক গল্প। আমার বিশ্বাস মানুষ প্রেক্ষাগৃহে আসবেন সিনেমাটি দেখতে।

এই সিনেমায় আপনার চরিত্রটি কী রকম?

স্বাগতা: এই এক সিনেমায় আমি ৫ চরিত্রে অভিনয় করেছি। একজন অভিনেত্রী হিসেবে অভিনয় করার যথেষ্ট সুযোগ ছিল। অভিনয়ের সুযোগটা কাজে লাগাতে পেরেছি। যাত্রার আর্টিস্ট হিসেবে দর্শকরা আমাকে দেখবেন। সব মিলিয়ে আমি ৫টি চরিত্রে অভিনয় করেছি।

'অসম্ভব' সিনেমার মূল বিশেষত্ব কী?

স্বাগতা: দেখুন, প্রথম কথা হচ্ছে অরুণা বিশ্বাস এই সিনেমার পরিচালক। তার মা একজন বিখ্যাত মানুষ, জোছনা বিশ্বাস। তার বাবাও বিখ্যাত, যাত্রা সম্রাট অমলেন্দু বিশ্বাস। একটা ঐতিহ্য আছে তাদের। স্বাভাবিকভাবেই তারা ইতিহাস, যাত্রা, পরিবারকে তুলে এনেছেন। এইরকম একটি পরিবারের একজন শিল্পী যখন সিনেমা পরিচালনা করেন তখন তার মধ্যে বিশেষত্ব থাকবেই। দর্শকরা দেখার পরই তা টের পাবেন। আমি অনেক ভালো লাগা বোধ করছি অরুণাদির সঙ্গে কাজ করতে পেরে।

শিশুশিল্পী হিসেবে সিনেমায় অভিনয় জীবন শুরু, এরপর ২০০৫ সাল থেকে পেশাদারিত্ব নিয়ে শোবিজে কাজ করছেন, এই সময়ে এসে অপ্রাপ্তিগুলো কেমন?

স্বাগতা: প্রাপ্তি অনেক। আমার বাবার হাত ধরে অভিনয় ও গান শুরু করি শিশুশিল্পী হিসেবে। বাবা এখন নেই। সিনেমা, নাটকে অনেক অভিনয় করেছি। গানও করছি। উপস্থাপনা করছি। দুটো নতুন গান করছি। যেরকম চরিত্রে প্রতিনিয়ত অভিনয় করতে চাই, সেগুলো সবসময় পাই না। কেননা, আমি একজন অভিনেত্রী। অভিনয়টাই করতে চাই। যেসব চরিত্রে অভিনয় করার পর শিল্পী মনের ক্ষুদা মিটবে, তৃপ্তি পাব শিল্পী হিসেবে, সেসব কাজ বেশি বেশি করতে চাই।

যে জীবন আপনি যাপন করেন তা নিয়ে কতটা খুশি?

স্বাগতা: জীবন নিয়ে অনেক খুশি আমি। অভিনয় করছি, গান করছি। মানুষের ভালোবাসা নিয়েই অভিনয় করছি। কাজেই আমার জীবন নিয়ে আমি ভীষণ খুশি।

Comments