নেগেটিভ চরিত্র খুব টানে: স্বাগতা

দীর্ঘদিন ধরে একাধারে অভিনয়, গান, উপস্থাপনা করে আসছেন স্বাগতা। শিশুশিল্পী হিসেবে সিনেমায় অভিনয় করেছেন, বড় হয়ে টিভি নাটকের পাশাপাশি হয়েছেন সিনেমার নায়িকা। অভিনয় করেছেন নায়ক মান্নার বিপরীতেও।
সবশেষ নুরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমায় দেখা গেছে স্বাগতাকে। ছবি: শেখ মেহেদী মোরশেদ/ স্টার

দীর্ঘদিন ধরে একাধারে অভিনয়, গান, উপস্থাপনা করে আসছেন স্বাগতা। শিশুশিল্পী হিসেবে সিনেমায় অভিনয় করেছেন, বড় হয়ে টিভি নাটকের পাশাপাশি হয়েছেন সিনেমার নায়িকা। অভিনয় করেছেন নায়ক মান্নার বিপরীতেও। 

সবশেষ নুরুল আলম আতিক পরিচালিত 'লাল মোরগের ঝুঁটি' সিনেমায় দেখা গেছে স্বাগতাকে। এখন এই অভিনয়শিল্পী উপস্থাপনা ও টিভি নাটকের শুটিং নিয়ে বেশি ব্যস্ত আছেন। তার অভিনীত ৩টি ধারাবাহিক নাটক প্রচারিত হচ্ছে ৩ চ্যানেলে।

'নির্দোষ' প্রচারিত হচ্ছে গ্লোবাল টিভিতে, 'এলাটিং বেলাটিং' প্রচারিত হচ্ছে দুরন্ত টিভিতে এবং 'বউ শ্বাশুড়ি' প্রচারিত হচ্ছে বৈশাখী টিভিতে। এ ছাড়া, 'গঞ্জের মানুষ' নামে নতুন একটি ধারাবাহিকের শুটিং সম্প্রতি শেষ করেছেন।

স্বাগতা দ্য ডেইলি স্টারকে বলেন, 'অভিনয় আমার রক্তে মিশে আছে। ছোটবেলা থেকে অভিনয় করছি। গানও রক্তে মিশে আছে। বাবা গান করতেন। জীবনের প্রথম গানের হাতেখড়ি বাবার কাছে। আমার দাদা লেটো দলে অভিনয় করতেন।'

স্বাগতা মাত্র ৩ বছর বয়সে সিনেমায় অভিনয় করেন। ছবি: শেখ মেহেদী মোরশেদ/ স্টার

নতুন একটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন স্বাগতা। ভাই সন্ধির সঙ্গে মিউজিক বাউলিয়ানা অনুষ্ঠানটি উপস্থাপনা শুরু করেছেন কিছুদিন হলো।

স্বাগতা বলেন, 'সবসময় একা একা উপস্থাপনা করেছি। এবার ভাইবোন মিলে উপস্থাপনা করে ভীষণ ভালো লাগছে। এই অনুভূতি বলে বোঝানোর মতো নয়।'

অভিনয় নাকি উপস্থাপনা কোনটা বেশি উপভোগ করেন— এমন প্রশ্নের জবাবে স্বাগতা বলেন, '২টিই উপভোগ করি, ভালোবাসি।'

স্বাগতা দীর্ঘদিন উপস্থাপনা করেছেন 'সিনেবিট সাদাকালো' এবং 'সোনালী দিনের রূপালি গল্প' নামের ২টি অনুষ্ঠান। সিনেমা বিষয়ক অনুষ্ঠান ২টি প্রচারিত হয়েছে বাংলাভিশনে।

স্বাগতা মাত্র ৩ বছর বয়সে সিনেমায় অভিনয় করেন। তার প্রথম সিনেমা 'লিনজা'। মুক্তির অপেক্ষায় আছে অরুণা বিশ্বাস পরিচালিত সিনেমা 'অসম্ভব'।

স্বাগতা বলেন, 'অসম্ভব সিনেমায় যাত্রার মেয়ের চরিত্রে অভিনয় করেছি। অভিনয় করার খুব সুযোগ ছিল।এই সিনেমায় ৪ ভাবে দর্শক আমাকে দেখতে পারবেন।'

স্বাগতা ওয়েব ফিল্মেও অভিনয় করেছেন। সম্প্রতি ওয়েব সিরিজ 'কাইজার' এ তার উপস্থিতি বেশ সাড়া ফেলেছে। এতে তিনি নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন। 'নির্দোষ' ধারাবাহিকেও নেগেটিভ চরিত্রে অভিনয় করছেন।

স্বাগতা বলেন, 'নেগেটিভ চরিত্র আমাকে খুব টানে। নেগেটিভ চরিত্রে অভিনয় করার সুযোগ একটু বেশি আছে।'

 

Comments