সোহান ভাই দরদ দিয়ে কাজ করতেন: ওমর সানী

একসময়ের সাড়া জাগানো নায়ক ওমর সানী দুটি সিনেমায় অভিনয় করেছিলেন সোহানুর রহমান সোহানের পরিচালনায়। একটি সিনেমার নাম ‘আখেরি রাস্তা’ অপরটির নাম ‘শান্তি চাই’। সদ্যপ্রয়াত পরিচালক সোহানুর রহমানকে নিয়ে দ্য ডেইলি স্টারের কাছে স্মৃতিচারণ করেছেন ওমর সানী।
পরিচালক সোহানুর রহমান সোহান ও চিত্রনায়ক ওমর সানী। ছবি: সংগৃহীত

একসময়ের সাড়া জাগানো নায়ক ওমর সানী দুটি সিনেমায় অভিনয় করেছিলেন সোহানুর রহমান সোহানের পরিচালনায়। একটি সিনেমার নাম 'আখেরি রাস্তা' অপরটির নাম 'শান্তি চাই'। সদ্যপ্রয়াত পরিচালক সোহানুর রহমানকে নিয়ে দ্য ডেইলি স্টারের কাছে স্মৃতিচারণ করেছেন ওমর সানী।

ওমর সানী বলেন, 'সোহানুর রহমান সোহান অনেক বড় মাপের পরিচালক ছিলেন। অনেক ব্যবসাসফল সিনেমা তিনি ইন্ডাস্ট্রিকে উপহার দিয়েছেন। একটা চমক সৃষ্টি করে গেছেন। তার সিনেমায় চমক থাকত। দর্শকরা তার সিনেমা আগ্রহ ভরে দেখতেন।'

'আমার ক্যারিয়ারে অনেক সিনেমা করেছি। সোহান ভাইয়ের পরিচালনায় দুটি সিনেমা করেছিলাম। আমি বলব তার পরিচালনায় অসাধারণ দুটি সিনেমা করার সুযোগ হয়েছিল। একটির নাম "আখেরি রাস্তা'' আরেকটির নাম "শান্তি চাই",' বলেন তিনি।

ওমর সানী বলেন, 'মনে পড়ে, "শান্তি চাই" সিনেমায় আমি ও মৌসুমী জুটি হয়েছিলাম। এই সিনেমায় শাবানা আপা ও আলমগীর ভাই অভিনয় করেছিলেন। শাবানা আপা আমার মায়ের চরিত্র করেছিলেন। দর্শকপ্রিয়তা পেয়েছিল সিনেমাটি।'

'সোহান ভাই মানুষ হিসেবে ভালো ছিলেন। তবে একটু রাগী ছিলেন। অভিমানও ছিল তার। কিন্তু কাজপাগল মানুষ ছিলেন। যখন যে কাজটি করতেন দরদ ঢেলে দিয়ে করতেন। ভালোবাসার কমতি থাকত না', বলেন তিনি।

ওমর সানী বলেন, 'তার মতো বড় মাপের পরিচালক কেন শেষের দিকে সিনেমা কমিয়ে দিয়েছিলেন, এটা আমাকে ভাবাত। আমি তাকে কথাটি বলেছিলাম। কেননা, তার মতো তারকা পরিচালক যদি নিয়মিত এবং বেশি বেশি সিনেমা নির্মাণ করতেন, তাহলে ইন্ডাস্ট্রির আরও উপকার হত। যদিও তিনি একাই অনেক করে গেছেন আমাদের চলচ্চিত্র শিল্পের জন্য।'

'মৌসুমীর প্রথম সিনেমার পরিচালক তিনি। মৌসুমীর ওস্তাদ তিনি। এ কারণে তাকে আলাদা সম্মান করতাম। আজ তিনি নেই। তার আত্মার শান্তি কামনা করছি। আল্লাহ তাকে জান্নাত নসিব করুন। একদিন আগে স্ত্রীকে হারিয়েছেন। দুজনের আত্মা শাস্তিতে থাকুক', বলেন তিনি।

Comments