আগামীকাল থেকে স্টার সিনেপ্লেক্সে ৩৩ শো ‘মুজিব’ সিনেমার

দেশের সবচেয়ে আধুনিক সিনেমা হল স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় ১৮টি শো চলছিল সিনেমাটির। তবে দর্শক চাহিদার কারণে শো’র সংখ্যা বাড়িয়ে ৩৩ করেছে কর্তৃপক্ষ।
মুজিব সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
মুজিব সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর 'মুজিব : একটি জাতির রূপকার' সিনেমা শুক্রবার (১৩ অক্টোবর) সারা দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে। মুক্তির দিন থেকেই সিনেমা হলে সাড়া ফেলছে সিনেমাটি। আরিফিন শুভ অভিনীত সিনেমাটি দেশবাসীকে দেখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের সবচেয়ে আধুনিক সিনেমা হল স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় ১৮টি শো চলছিল সিনেমাটির। তবে দর্শক চাহিদার কারণে শো'র সংখ্যা বাড়িয়ে ৩৩ করেছে কর্তৃপক্ষ।

আগামীকাল সোমবার থেকে সর্বমোট ৩৩টি করে শো চলবে 'মুজিব' সিনেমার। এমন তথ্য  দ্য ডেইলি স্টারকে জানিয়েছে সিনেমাটির পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

স্টার স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষও দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, 'মুজিব' সিনেমা স্টার সিনেপ্লেক্সে ভাল ব্যবসা করছে। সে কারণে সিনেমাটির শো বাড়ানো হয়েছে।

শুধু স্টার সিনেপ্লেক্স নয় একই অবস্থা প্রায় সমগ্র বাংলাদেশের সিনেমা হলে। দর্শক চাহিদা বাড়ায় মুক্তির দুই দিন না যেতেই ১৫৩ থেকে ১৬১ সিনেমা হল পায় 'মুজিব'। দ্বিতীয় সপ্তাহে এসে সেই সংখ্যা হয়েছে ১৬৪।

এটি বাংলা সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড বলে দাবি করছে পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল নির্মিত 'মুজিব' সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে আছেন আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও ছোটবেলার রেণু চরিত্রে প্রার্থনা ফারদিন দীঘি। এ ছাড়া শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে তৌকীর আহমেদ, তাজউদ্দীন আহমেদের চরিত্রে রিয়াজ, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চরিত্রে চঞ্চল চৌধুরীসহ শতাধিক অভিনয়শিল্পী এতে অভিনয় করেছেন।

মুজিব সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
মুজিব সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে এই সিনেমার প্রথম ধাপের শুটিং শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করেছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে ছিলেন নীতিশ রায়। সংগীত পরিচালনায় শান্তনু মৈত্র এবং কস্টিউম ডিরেক্টর হিসেবে কাজ করেছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

Comments