মুম্বাইয়ে ‘মুজিব’র বিশেষ প্রদর্শনী, শুভর প্রশংসায় নাসিরুদ্দিন শাহ

শ্যাম বেনেগালের বলেন, ‘অবশ্যই আমি ছবিটি তৈরি করে উপভোগ করেছি। এটা আমার জন্য সম্মানের বিষয় যে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মুজিব-কন্যা ছবিটি পছন্দ করেছেন।’
নাসিরউদ্দিন শাহ ও আরিফিন শুভ
মুম্বাইয়ে ‘মুজিব’র বিশেষ প্রদর্শনীতে নাসিরুদ্দিন শাহ ও আরিফিন শুভ (ডানে)। ছবি: সংগৃহীত

বাংলাদেশের পর আগামী ২৭ অক্টোবর ভারতে মুক্তি পেতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর 'মুজিব: একটি জাতির রূপকার'।

গতকাল বুধবার এ উপলক্ষে মুম্বাইয়ে ভারতীয় চলচ্চিত্রের জাতীয় জাদুঘরে বাংলা ও হিন্দিতে সিনেমাটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের সঙ্গে সিনেমাটি উপভোগ করেন দেশটির সিনেমা সংশ্লিষ্টরা। এই আয়োজনে সিনেমাটির মূল অভিনেতা আরিফিন শুভ ছাড়াও বিএফডিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশেষ প্রদর্শনীর পর শ্যাম বেনেগালের বলেন, 'অবশ্যই আমি ছবিটি তৈরি করে উপভোগ করেছি। এটা আমার জন্য সম্মানের বিষয় যে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মুজিব-কন্যা ছবিটি পছন্দ করেছেন।'

গতকাল 'মুজিব' সিনেমার বিশেষ প্রদর্শনীর পর আরিফিন শুভর প্রশংসা করেছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা নাসিরুদ্দিন শাহ৷

'মুজিব' সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে আছেন আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ছোটবেলার রেণু চরিত্রে প্রার্থনা ফারদিন দীঘি।

এছাড়াও, বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে তৌকীর আহমেদ, তাজউদ্দীন আহমেদের চরিত্রে রিয়াজ, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চরিত্রে চঞ্চল চৌধুরীসহ শতাধিক শিল্পী এ সিনেমায় অভিনয় করেছেন।

Comments