শোবিজের আলোচিত ১০

কোনো কোনো ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে আলোচিত-সমালোচিত হয়েছে।
10-eventful-incidents-of-2023
ছবি: স্টার ও সংগৃহীত

শেষ হয়ে আসছে আরও একটি বছর। অন্যান্য বছরের মতো ২০২৩ সালেও দেশের শোবিজ অঙ্গনে ঘটেছে নানান ঘটনা। কেউ বিচ্ছেদ নিয়ে আলোচনায় এসেছেন, কেউ আলোচনায় ছিলেন বিয়ে নিয়ে, কেউ আবার রাজনীতির মাঠে সক্রিয় হয়ে আলোচনায় ছিলেন। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে আলোচিত-সমালোচিত তারকাদের ব্যক্তিজীবন ও ক্যারিয়ারের এসব ঘটনা নিয়ে সাজানো হয়েছে শোবিজের আলোচিত ১০।

porimoni_and_raz
পরীমনি ও রাজ। ছবি: সংগৃহীত

রাজ-পরীর বিচ্ছেদ

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি ও নায়ক শরীফুল রাজ ভালোবেসে বিয়ে করেছিলেন—এ খবর সবারই জানা। মূলত 'গুণিন' সিনেমার শুটিং করতে গিয়ে তাদের মধ্যে প্রেম হয়। এরপর খুব অল্প সময়ের ব্যবধানে দুজনে বিয়ে করার সিদ্ধান্ত নেন। বিয়ের পর তাদের সংসারে আসে পুত্র রাজ্য। শুরুতে বেশ ভালোই চলছিল তাদের সংসার। কিন্তু মাঝে মাঝে সংবাদের শিরোনাম হয়েছেন দুজনই। সংসার জীবনে নানারকম মনোমালিন্য হতো তাদের। শেষটা হলো বিচ্ছেদ দিয়ে। পরীমনি নিজেই ডিভোর্স লেটার পাঠান রাজকে, যা ছিল এ বছরের শোবিজের আলোচিত ঘটনার অন্যতম একটি।

tania_tutul
তানিয়া ও টুটুল। ছবি: সংগৃহীত

তানিয়া-টুটুলের ২৩ বছরের সংসারে ভাঙন

জনপ্রিয় সংগীতশিল্পী এসআই টুটুল ও অভিনেত্রী তানিয়া আহমেদের সংসারজীবন বেশ ভালোভাবেই চলছিল। তাদের সংসারে সন্তানও রয়েছে। কেউ কেউ বলতেন, তারা বেশ সুখে আছেন। সেই সুখের সংসারে ভাঙন হয়েছে। জানা গেছে, কয়েকবছর ধরেই দুজনে আলাদা থাকছিলেন। এই দম্পতি কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। তানিয়া যদিও মাঝে মাঝে দেশে এসে কিছু সময় কাটাতেন, অভিনয়ও করতেন। টুটুল তার মতো গান নিয়ে ছিলেন। এই দম্পতিও বিচ্ছেদের খবরের শিরোনাম হন চলতি বছর। একটি সূত্র জানায়, তাদের বিচ্ছেদ হয়েছে আরও এক বছর আগেই। তবে, খবরটি রটে এ বছরের অক্টোবর। জানা যায় তাদের ২৩ বছরের সংসারে ভাঙনের কথা।

ferdous
ফেরদৌস। ছবি: স্টার

জাতীয় নির্বাচনে নায়ক ফেরদৌসের মনোনয়ন

প্রতি পাঁচ বছর পরপর জাতীয় সংসদ নির্বাচন এলেই দেখা যায়, বেশ কিছু তারকা মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকেন। সারাবছর সেভাবে দলীয় কিংবা সামাজিক কাজে ততটা সরব না থাকলেও নির্বাচনকে কেন্দ্র করেই এমন দৌড়ঝাঁপ করেন তারা। এ বছর প্রায় এক ডজন তারকা দলীয় মনোনয়ন চেয়েছিলেন। তাদের এই মনোনয়ন চাওয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক সমালোচনাও হয়েছে। তবে, শেষ মুহূর্তে একজন তারকা (নতুন মনোনয়ন চাওয়াদের মধ্যে) মনোনয়ন পেয়েছেন। তিনি হচ্ছেন নায়ক ফেরদৌস, যিনি ঢাকাই সিনেমায় ২৫ বছর অভিনয় করছেন। যার রয়েছে 'হঠাৎ বৃষ্টি'র মতো সাড়া জাগানো সিনেমা, যা দুই বাংলাতেই জনপ্রিয়।

অপু বিশ্বাস ও বুবলির দ্বন্দ্ব

অপু বিশ্বাস ঢাকাই সিনেমার একসময়ে তুমুল জনপ্রিয় ও ব্যস্ত নায়িকা। ক্যারিয়ারে তিনি সবচেয়ে বেশি সিনেমা করেছেন শাকিব খানের বিপরীতে। দুজনে জুটি হয়ে একটার পর একটা সিনেমা করতে গিয়েই ভালোবাসার শুরু। এরপর গোপনে বিয়েও করেন। তারপর তাদের সন্তানও জন্ম নেয়। কিন্তু অপু বিশ্বাস সবকিছু প্রকাশ করে দেওয়ার পর দুজনের পথটা যেন দুদিকে চলে যায়।

একইভাবে 'বসগিরি' সিনেমা দিয়ে শাকিব খানের নায়িকা হন সংবাদ পাঠিকা বুবলি। এরপর শাকিব-বুবলি জুটি গড়ে ওঠে এবং দুজনে বেশ কয়েকটি সিনেমা করেন। একসময় গোপনে তারাও বিয়ে করেন এবং বুবলিও সন্তানের মা হন।

বর্তমানে অপু বিশ্বাস বা বুবলি—কারও সঙ্গেই নেই শাকিব খান। তবে, এই দুই নায়িকার মুখোমুখি দেখা না হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ঝগড়া যেন লেগেই থাকে। বছরের বিভিন্ন সময় তারা একে অপরকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন, সমালোচনা করেছেন। এসব নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও সমালোচনার ঝড় কম উঠেনি।

farin
তাসনিয়া ফারিণ। ছবি: স্টার

ফারিণের বিয়ে

টিভি নাটক ও ওয়েব সিরিজের জনপ্রিয় মুখ তাসনিয়া ফারিণ এ বছর বিয়ে করেছেন। তার স্বামী শেখ রেজওয়ান বিদেশে কর্মরত। নতুন জেনারেশনের অভিনেত্রীদের মধ্যে ফারিন বেশ প্রশংসিত। অভিনয় করেছেন কলকাতার সিনেমায়ও। তার অভিনীত বেশ কিছু নাটক জনপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে মোস্তফা সরোয়ার ফারুকীর পরিচালনায় 'লেডিস অ্যান্ড জেন্টলম্যান' ওয়েব সিরিজে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়ান তিনি। এরপর 'কারাগার' ওয়েব সিরিজে অভিনয় করে আরও প্রশংসিত হন।

tanjin_tisha
তানজিন তিশা। ছবি: স্টার

তানজিন তিশাকে নিয়ে বিতর্ক

সু-অভিনেত্রী হিসেবে দর্শকের কাছে বেশ পরিচিত তানজিন তিশা। অভিনয় নিয়ে তিনি প্রচণ্ড ব্যস্ত সময় পার করেন সারাবছর। তবে, নানা সময়ে নানাজনের সঙ্গে প্রেম নিয়েও কম গুঞ্জন শোনা যায়নি তার ক্ষেত্রে। সর্বশেষ এবছর একজন অভিনেতার সঙ্গে তার প্রেমের গুঞ্জন রটে। এ নিয়ে চলে নানা আলোচনা-সমালোচনা। কিন্তু সব আলোচনাকে উড়িয়ে দিয়ে টপকে যান তিনি অন্য বিষয়ে। সাংবাদিককে 'উড়িয়ে দেবেন'—তিশার এমন মন্তব্য পাওয়ার পর ঢাকার বিনোদন সাংবাদিকরা একত্রিত হয়ে মানববন্ধন করেন। সবশেষে তানজিন তিশা দুঃখ প্রকাশ করে বিবৃতি দেওয়ার পর ঘটনার সমাপ্তি ঘটে।

জায়েদ খানের ডিগবাজি

আমেরিকায় একটি অনুষ্ঠানে পারফরম্যান্স করতে গিয়ে ডিগবাজি দিয়েছিলেন ঢালিউড নায়ক জায়েদ খান। সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর থেকে জায়েদ খান আরও বেশ কিছু অনুষ্ঠানে পারফরম্যান্স করতে গিয়ে ডিগবাজি দিয়েছেন, যার জন্য তিনি ব্যাপকভাবে আলোচিত-সমালোচিত হয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। কিছুদিন আগে হেলিকপ্টারে করে ঢাকার বাইরে গিয়েও তিনি ডিগবাজি দেন। কেউ কেউ এখন তাকে 'ডিগবাজি জায়েদ খান' বলাও শুরু করেছে।

liza
লিজা ও সবুজ। ছবি: সংগৃহীত

লিজার বিয়ে

ক্লোজআপ খ্যাত সংগীতশিল্পী লিজার বিয়ের গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরে। বিশেষ করে আমেরিকাপ্রবাসী একজনকে তিনি বিয়ে করতে যাচ্ছেন—এমন কথা অনেকেই বলতেন। এবার সেটার সত্যতা দেখা গেল। কিছুদিন আগে নিজেই বিয়ের কথা জানিয়েছেন লিজা। তার স্বামী আমেরিকাপ্রবাসী সবুজ খন্দকার।

sunerah
সুনেরাহ বিনতে কামাল। ছবি: স্টার

সুনেরাহ-রাজ-তিশাকে নিয়ে আলোচনা

চলতি বছর হঠাৎ করে শরিফুল রাজ, তানজিন তিশা ও সুনেরাহ বিনতে কামালের একটি ভিডিও ভাইরাল হয়। এরপর থেকে শুরু হয় নানারকম আলোচনা-সমালোচনা। এ নিয়ে তিন তারকার মধ্যে দেখা দেয় দূরত্বও। তিনজন তিনরকম মন্তব্য করেন। তিন বন্ধুর মধ্যকার ব্যক্তিগত ভিডিও কীভাবে প্রকাশ্যে এলো, তা নিয়ে রাজের ওপর ক্ষিপ্ত হন তানজিন তিশা।

celebrity_cricket_league
সেলিব্রেটি ক্রিকেট লিগে তারকারা। ছবি: সংগৃহীত

সেলিব্রেটি ক্রিকেট লিগে মারামারি

সেলিব্রেটি ক্রিকেট লিগে প্রথমবারের মতো মারামারির ঘটনা ঘটে চলতি বছর। যেখানে সেলিব্রেটিদের ক্রিকেট খেলাকে সবাই উপভোগ করেন, সেখানে মারামারির ঘটনাটি অবাক করে সবাইকে। এ নিয়ে দুপক্ষের মধ্যে বেশ কাঁদা ছোড়াছুড়িও হয়েছে। তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কিন্তু মারামারির কারণে সেলিব্রেটি ক্রিকেট লিগের ভাবমূর্তিটা আর আগের মতো থাকেনি।

Comments