ফিক্সিংয়ের অভিযোগ নিয়ে যা বললেন বিগ বস বিজয়ী মুনাওয়ার ফারুকী

অনেকেই বলছেন, ‘পাতানো আসরে’ তাকে বিজয়ী করা হয়েছে। তার চাইতে দ্বিতীয় স্থানে থাকা অভিনেতা অভিষেক কুমার বেশি যোগ্য বলে মনে করছেন অনেক দর্শক।
উপস্থাপক সালমান খানের সঙ্গে বিজয়ী মুনাওয়ার ফারুকী। ছবি: সংগৃহীত

ভারতের জনপ্রিয় টিভি রিয়েলিটি শো 'বিগ বস' প্রতিযোগিতার ১৭তম আসরে বিজয়ী হয়েছেন মুনাওয়ার ফারুকী। এ ঘোষণার পর থেকেই 'ফিক্সিং' নিয়ে ব্যাপক বিতর্ক শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

গতকাল রোববার রাতে বিগ বসের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন উপস্থাপক সালমান খান।

অনেকেই বলছেন, 'পাতানো আসরে' তাকে বিজয়ী করা হয়েছে। তার চাইতে দ্বিতীয় স্থানে থাকা অভিনেতা অভিষেক কুমার বেশি যোগ্য বলে মনে করছেন অনেক দর্শক। গতকাল রাত থেকেই এক্সের (টুইটার) ট্রেন্ডিংয়ে আছেন অভিষেক কুমার।

এ নিয়ে ইন্ডিয়ান টাইমসের এক প্রশ্নের জবাবে উত্তর দিয়েছেন মুনাওয়ার ফারুকী।

তিনি বলেন, যারা এই ধরনের অভিযোগ তুলছে তাদের উচিত এই সিজনের সবগুলো পর্ব দেখা। পুরো আসরটি দেখলে এটা বোঝা যায় যে আমাকে কী পরিমাণ পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে।

'পাতানো আসরে যদি একজনকে এত পরীক্ষা, যাচাই-বাছাইয়ের মধ্য দিয়ে যেতে হয় তার মানে এটাই দাঁড়ায় যে ফিক্সিং করে কেউ বিজয়ী হয়নি। আমি যদি ফিক্সিং করেই জিততাম তাহলে আমাকে এত কষ্ট করতে হতো না। পুরো সিজনই এটার প্রমাণ যে আমাকে কেউ কোনোকিছুই সোনার চামচে তুলে দেয়নি। যারা এমনটা ভাবছেন তাদের কাছে আমার উত্তর হলো বসে বসে পুরো সিজনটি দেখুন,' বলেন তিনি।

মুনাওয়ার ফারুকী আরও বলেন, 'বিগ বস এর আগে আমি আমার সম্পর্কে মানুষের 'ধারণা' পরিবর্তন করতে চেয়েছিলাম। কিন্তু এখন আমি জানি যে কিছু মানুষের মতামত কখনোই পরিবর্তন করা যায় না।'

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিগ বস বিজয়ী মুনাওয়ার ফারুকী ট্রফির পাশাপাশি নগদ ৫০ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬৬ লাখ ১৮ হাজার টাকার বেশি) পুরস্কার হিসেবে পেয়েছেন। এছাড়া একটি নতুন গাড়ি উপহার হিসেবে দেওয়া হয়েছে তাকে।

গতকাল বিজয়ী ঘোষণার পর অনুভূতি জানিয়ে মুনাওয়ার ফারুকী বলেন, বিজয়ী হবো এই বিষয়ে ফিফটি ফিফটি চিন্তা করেছিলাম। কারণ একইভাবে এই বিজয় অভিষেকেরও প্রাপ্য। আমি জানি, আমি কিছু ভুল করেছি এবং আমাকে তার খেসারতও দিতে হয়েছে। এর জন্য আমাকে বিচারও করা হয়েছিল।'

বিগ বস ১৭ আসরে ফার্স্ট রানার আপ হয়েছেন অভিষেক কুমার এবং তৃতীয় অবস্থানে রয়েছেন মানারা চোপড়া। এছাড়া চতুর্থ হয়েছে মানারা চোপড়া ও পঞ্চম স্থানে রয়েছেন অরুণ মহাশেঠি।

Comments