‘চলো স্বর্গ মাকে দেখে আসি, মা আসছে’

দুপুর সাড়ে ১২ টায় চ্যানেল আই ভবনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।
সীমানার দুই সন্তান শ্রেষ্ঠ ও স্বর্গ। ছবি: স্টার

ঠিক দুপুর ১২টায় চ্যানেল আই ভবনে যেখানে অভিনেত্রী রিশতা লাবনী সীমানার জন্য শোকবই রাখা, সেখান থেকে একটু দূরে ছিল তার দুই সন্তান শ্রেষ্ঠ ও স্বর্গ। তাদের মা যে মারা গেছেন, তা নিয়ে কোনো ধারণা নেই ছোট এই দুই শিশুর।

মায়ের মরদেহের গাড়ি যখন চ্যানেল আই ভবনে পৌঁছাল, আট বছর বয়সী শ্রেষ্ঠ ছোট ভাইকে বলল, 'মা আসছে, চলো স্বর্গ মাকে দেখি'। এই দুই শিশু জানে না যে, তাদের মা আর ফিরে আসবে না।

একটু দূরে নাট্যপরিচালক সালাউদ্দিন লাভলুকে ধরে কাঁদতে কাঁদতে সীমানার মা বলছিলেন, 'আমার মেয়ে এত অল্প বয়সে চলে যাবে বুঝতে পারেনি। এত কম বয়সে কেউ এভাবে যেতে পারে'। তারপরে মেয়ের ছবি ধরে অঝোরে কেঁদে ওঠেন।

সালাউদ্দিন লাভলু দ্য ডেইলি স্টারকে বলেন, 'এক মাস আগে আমাকে ম্যাসেজ করেছিল আবার কাজে ফিরতে চাই বলে। আমি বলেছিলাম, এখন নতুন কাজ করছি না। নতুন কিছু হলে জানাবো। আর জানানো হলো না। তার আগেই চলে গেলো।'

সীমানার মা। ছবি: স্টার

অভিনেত্রী সীমানা ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসেন। সালাউদ্দিন লাভলু পরিচালিত 'সাকিন সারিসুরি' নাটকে অভিনয় করে তিনি ব্যাপক পরিচিতি পান। এই নাটকের 'কাকলি' চরিত্রটি তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার সহকর্মীরা এই 'সাকিন সারিসুরি' নাটক আর চরিত্রের কথা বেশি আলোচনা করছেন। তৌকীর আহমেদ পরিচালিত 'দারুচিনি দ্বীপ' তার প্রথম সিনেমা। এই সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন তিনি। গত বছর বিপ্লব হায়দার পরিচালিত 'রোশনী' নামের একটি সিনেমাতেও অভিনয় করেছিলেন।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর ৬টায় মারা গেছেন সীমানা। গত ১৪ দিন ধরে অচেতন ছিলেন তিনি। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে সীমানাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল গত ২০ মে।

দুপুর সাড়ে ১২ টায় চ্যানেল আই ভবনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

Comments