পশ্চিমবঙ্গে বিপুল ভোটে জিতলেন ৬ তারকা

এই রাজ্যে তৃণমূল থেকে প্রার্থী হয়েছেন ছয় তারকা। তারা প্রত্যেকেই বিপুল ভোটে জয়ী হয়েছেন।
রচনা বন্দ্যোপাধ্যায়, দেব ও সায়নী ঘোষ। ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২ আসনের মধ্যে ৩১টিতে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। এই রাজ্যে তৃণমূল থেকে প্রার্থী হয়েছেন ছয় তারকা। তারা প্রত্যেকেই বিপুল ভোটে জয়ী হয়েছেন।

হিন্দুস্তান টাইমস জানায়, চিত্রনায়ক দেব ঘাটাল আসন থেকে তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন। তৃণমূলের হয়ে এ আসনে নির্বাচন করেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপি প্রার্থী আরেক চিত্রনায়ক হিরণ চট্টোপাধ্যায়। এ আসনে বিপুল ভোটে জয়ী হয়েছেন দেব। 

অন্যদিকে প্রথমবার রাজনীতির ময়দানে পা রেখেই সফল অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। হুগলি আসন থেকে আরেক অভিনেত্রী বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে হারিয়ে জয়ী হয়েছেন তিনি। 

যাদবপুর আসন থেকে বাজিমাত করেছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষ। বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন তিনি। এ আসনে দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেপির অনির্বাণ গাঙ্গুলি। তৃতীয় স্থানে সিপিআইএম-এর সৃজন ভট্টাচার্য।

মেদিনীপুর আসনে বিজয়ী হয়েছেন অভিনেত্রী জুন মালিয়া। সেখানে তিনি বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পালকে হারিয়ে বিজয়ী হয়েছেন। 

তৃণমূলের হয়ে নির্বাচনে জিতেছেন অভিনেত্রী শতাব্দী রায়ও। বীরভূমে তিনি প্রায় ২ লাখ ভোটের ব্যবধানে জিতেছেন। 

আসানসোল আসন থেকে জয়ী হয়েছেন অভিনেতা ও রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা। তৃণমূল থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন তিনি। এ আসনে বিজেপির পক্ষে প্রার্থী হিসেবে ভোজপুরী তারকা পবন সিংয়ের নাম ঘোষণা করা হলেও পরে তিনি নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নেন। এরপর বিজেপির হয়ে মাঠে নামেন এসএস অহলুওয়ালিয়া।

Comments