বিজেপির হয়ে জিতলেন ৪ তারকা

প্রথমবারের মতো ভোটে দাঁড়িয়ে বাজিমাত করেছেন চিত্রনায়িকা কঙ্গনা রানাউত। অন্যদিকে হেমা মালিনী, মনোজ তিওয়ারি এবং রবি কিশানের প্রতি আবারও আস্থা রেখেছেন ভোটাররা।
প্রথমবারের মতো ভোটে দাঁড়িয়ে বাজিমাত করেছেন চিত্রনায়িকা কঙ্গনা রানাউত। অন্যদিকে হেমা মালিনী, মনোজ তিওয়ারি এবং রবি কিশানের প্রতি আবারও আস্থা রেখেছেন ভোটাররা। ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে ভোটে লড়েছেন বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পী। এর মধ্যে জয়ী হয়েছেন চার জন। 

টাইমস অব ইন্ডিয়া জানায়, প্রথমবারের মতো ভোটে দাঁড়িয়ে বাজিমাত করেছেন চিত্রনায়িকা কঙ্গনা রানাউত। অন্যদিকে হেমা মালিনী, মনোজ তিওয়ারি এবং রবি কিশানের প্রতি আবারও আস্থা রেখেছেন ভোটাররা।

মান্ডি আসনে প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের বিক্রমাদিত্য সিংকে ৭৪ হাজার ৭৫৫ ভোটে পরাজিত করেছেন কঙ্গনা। এ আসনে তিনি মোট ৫ লাখ ৩৭ হাজার ২ ভোট পেয়েছেন। 

অন্যদিকে, মথুরা আসনে তৃতীয়বারের মতো বিজেপির হয়ে নির্বাচনে দাঁড়িয়েছিলেন হেমা মালিনী। আসনটিতে ৫ লাখ ১০ হাজার ৬৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের মুকেশ ধানগার পেয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৪০৭ ভোট। 

ভোজপুরি সিনেমার তারকা মনোজ তিওয়ারি উত্তর-পূর্ব দিল্লি থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন কংগ্রেস প্রার্থী, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক সভাপতি কানহাইয়া কুমার। কানহাইয়াকে ১ লাখ ৩৮ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন মনোজ তিওয়ারি। 

অন্যদিকে সমাজবাদী পার্টির কাজল নিষাদকে ১ লাখ ৩ হাজার ৫২৬ ভোটের ব্যবধানে পরাজিত করে গোরখপুর আসনে জিতেছেন বিজেপি প্রার্থী রবি কিষাণ। তিনি মোট ৫ লাখ ৮৫ হাজার ৮৩৪ ভোট পেয়েছেন।

Comments